খবর

স্থলবন্দর দিয়ে বিদেশি প্রবেশে নিষেধাজ্ঞা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের

নিজস্ব প্রতিবেদক: দেশের সব স্থলবন্দর দিয়ে বিদেশি নাগরিক প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। করোনা প্রতিরোধে এ সিদ্ধান্ত নেওয়া হলো। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বহির্গমন শাখার সিনিয়র সহকারী সচিব মনিরা হক স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়। তবে স্থলবন্দর কর্তৃপক্ষ এখনও এ বিষয়ে কোনো নির্দেশনা হাতে পায়নি।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওই চিঠিতে বলা হয়, সম্প্রতি বিশ্বের বিভিন্ন দেশে করোনা প্রাদুর্ভাব দেখা দিয়েছে। এজন্য বাংলাদেশের অভ্যন্তরে করোনাভাইরাসের অধিকতর সংক্রমণ প্রতিরোধে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে রোববার থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বাংলাদেশের চালু সব স্থলবন্দর দিয়ে বিদেশি  নাগরিকদের বাংলাদেশে প্রবেশ নিষিদ্ধ করা হলো।

এ বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবু বকর সিদ্দিক বলেন, এটা পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী করা হয়েছে।

একই বিষয়ে জানতে চাইলে স্থলবন্দর কর্তৃপক্ষের ট্রাফিক বিভাগের সদস্য ড. আলমগীর হোসেন বলেন বিষয়টি তারা এখনও অবহিত নন।

এদিকে সর্বস্তরের সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সার্বক্ষণিক কর্মস্থলে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। করোনাভাইরাস প্রতিরোধ ও এর প্রাদুর্ভাবজনিত যে কোনো জরুরি পরিস্থিতি মোকাবিলার জন্য সরকার এমন সিদ্ধান্ত নিয়েছে। গতকাল রোববার মন্ত্রিপরিষদ বিভাগের এক আদেশে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

এ আদেশের ফলে সরকারি কর্মকর্তা-কর্মচারীরা যে যে এলাকায় বর্তমানে কর্মরত আছেন, তিনি সে এলাকার বাইরে অন্য কোথাও যেতে পারবেন না। সাপ্তাহিক ছুটির দিনসহ অন্য যে কোনো ছুটিতেও তারা কর্মক্ষেত্রের বাইরে যেতে পারবেন না। শুক্রবার বা অন্য যে কোনো সরকারি ছুটির দিনও তারা ওই এলাকার বাইরে যেতে পারবেন না।

আদেশে বলা হয়েছে, করোনাভাইরাস (কভিড-১৯) প্রতিরোধ ও এর প্রাদুর্ভাবজনিত যে কোনো জরুরি পরিস্থিতি মোকাবিলায় প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের লক্ষ্যে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিভাগ/জেলা/উপজেলা পর্যায়ের সব সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের সার্বক্ষণিক কর্মস্থলে উপস্থিতি নিশ্চিতকরণের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..