খবর

স্থাপনা নির্মাণ অনুমোদনে রাজউক সময় নেবে ৬০ দিন

নিজস্ব প্রতিবেদক: রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) স্থাপনা নির্মাণ অনুমোদনের ক্ষেত্রে ৬০ দিন সময় নেবে। বর্তমানে এ ক্ষেত্রে ২৬৭ দিন সময় লাগে। গতকাল সোমবার গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সঙ্গে তার অফিসকক্ষে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম সাক্ষাৎ করে রাজউকের সঙ্গে সেবা সহজকরণের বিষয়ে আলোচনার ফল তুলে ধরতে গিয়ে এ তথ্য জানান।
গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী বলেন, সরকার বিনিয়োগবান্ধব পরিবেশ গড়ে তুলে উন্নয়ন প্রক্রিয়াকে ত্বরান্বিত করতে নানামুখী কর্মসূচি গ্রহণ করছে। একটি উন্নত দেশ হিসেবে গড়ে তুলতে হলে বিনিয়োগ প্রক্রিয়া সহজকরণ ও বিনিয়োগবান্ধব পরিবেশ গড়ে তোলার বিকল্প নেই। মন্ত্রী তার দফতরাধীন সংস্থাগুলোর জন্য বিনিয়োগ সহজকরণে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।
বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান জানান, রাজউক সদর দফতরসহ আঞ্চলিক অফিসে একটি হেল্পডেস্ক খোলা হবে। একইভাবে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষেও হেল্পডেস্ক খোলা হবে। এ হেল্পডেস্ক বিনিয়োগকারীদের নির্ধারিত সময়ে স্থাপনা নির্মাণ অনুমোদনে সহায়তা করবে।
একটি টাস্কফোর্স থাকবে, যারা বাস্তবায়ন প্রক্রিয়া সহজকরণ ও হেল্পডেস্কসহ সংস্কার কাজ পর্যবেক্ষণ করবে। এ বিষয়ে শিগগিরই রাজউকের সঙ্গে বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ একটি চুক্তি০ স্বাক্ষর করবে।
এ সময় গৃহায়ন ও গণপূর্ত সচিব মো. শহীদ উল্লাহ খন্দকার, রাজউক চেয়ারম্যান এম বজলুল কবীর উপস্থিত ছিলেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..