Print Date & Time : 2 July 2022 Saturday 11:41 am

স্থায়ী শহীদ মিনারে শ্রদ্ধা জানাবে বিলুপ্ত ছিটমহলবাসী

 

 

শেয়ার বিজ ডেস্ক: কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার বিলুপ্ত ছিটমহল দাশিয়ারছড়াবাসী এবার দেশের জন্য জীবন উৎসর্গকারী শহীদদের বাঁশ কিংবা কলাগাছের তৈরি শহীদ মিনারে নয় একটি স্থায়ী শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করবে। তাদের জন্য সরকারি তত্ত্বাবধানে নির্মিত হয়েছে দাশিয়ারছড়ার কালিরহাট বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠ সংলগ্ন পূর্ণাঙ্গ শহীদ মিনার। খবর পরিবর্তন।

ফুলবাড়ী উপজেলা এলজিইডির তত্ত্বাবধানে ছয় লাখ টাকা ব্যয়ে তৈরি হয়েছে এই শহীদ মিনার। মহান বিজয় দিবস ১৬ ডিসেম্বর শহীদ বীর মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধায় পুষ্পার্ঘ্য অর্পণের মধ্য দিয়ে বিলুপ্ত ছিটমহল দাশিয়ারছড়ার বাসিন্দারা প্রথমবারের মতো পূর্ণাঙ্গ শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করবে।

দাশিয়ারছড়াবাসী বাংলাদেশের সঙ্গে সম্পৃক্ত হওয়ার পর ভাষা দিবস, স্বাধীনতা দিবস ও বিজয় দিবসে বাঁশ আর কলাগাছের সমন্বয়ে নিজেদের তৈরি শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করে আসছিল। প্রথমবারের মতো এবার পূর্ণাঙ্গ শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করার অনুভূতি প্রকাশ করে দাশিয়ারছড়ার শিক্ষিত যুবক হাবিবুর রহমান হাবিব জানান, আমরা আগে ছিটমহলের বাসিন্দা থাকাকালীন দেশের জন্য জীবনদানকারীদের শ্রদ্ধা জানাতে পারিনি। এবার প্রথমবারের মতো বাংলাদেশি হিসেবে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করে শহীদদের শ্রদ্ধা জানাতে পারবো এটা ভাবতে আনন্দ লাগছে। যুবক ওমর ফারুক জানান, ভাবতে আমার ভালো লাগছে। আজ আমরা বিলুপ্ত ছিটমহল দাশিয়ারছড়ায় একটি পূর্ণাঙ্গ শহীদ মিনার পেয়েছি। ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবেন্দ্র নাথ উরাঁও জানান, কুড়িগ্রাম জেলা প্রশাসক খান মো. নুরুল আমিনের ঐকান্তিক প্রচেষ্টা ও উপজেলা প্রশাসনের তদারকিতে দাশিয়াছড়াবাসীকে আমরা একটি শহীদ মিনার উপহার দিতে পেরেছি।