প্রিন্ট করুন প্রিন্ট করুন

স্পট মার্কেটে যাচ্ছে এক্মি ল্যাব

নিজস্ব প্রতিবেদক : দি এক্মি ল্যাবরেটরিজ লিমিটেড কাল থেকে স্পট মার্কেটে যাচ্ছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, বার্ষিক সাধারণ সভার (এজিএম) সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ হয়েছে আগামী মঙ্গলবার। এর আগে দুই কার্যদিবস অর্থাৎ আগামীকাল ও সোমবার স্পট মার্কেটে শেয়ার লেনদেন হবে। রেকর্ড ডেটের দিন শেয়ার লেনদেন বন্ধ থাকবে। রেকর্ড ডেট শেষ হওয়ার পরদিন থেকে শেয়ার লেনদেন স্বাভাবিক নিয়মেই চলবে।

২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে কোম্পানিটি শেয়ারপ্রতি আয় (ইপিএস) করেছে ছয় টাকা ৬১ পয়সা ও শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ৮০ টাকা ১৩ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ৪ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) পিএসসি কনভেনশন হল, মিরপুর-১৪, ঢাকায় অনুষ্ঠিত হবে।

সর্বশেষ কার্যদিবসে শেয়ারদর দশমিক ৬১ শতাংশ বা ৭০ পয়সা কমে প্রতিটি শেয়ার সর্বশেষ ১১৪ টাকায় হাতবদল হয়, যার সমাপনী দরও ছিল ১১৪ টাকা। দিনজুড়ে এক লাখ এক হাজার ৪৪১টি শেয়ার মোট ৩৫৯ বার হাতবদল হয়, যার বাজারদর এক কোটি ১৫ লাখ ৮৯ হাজার টাকা। দিনজুড়ে শেয়ারদর সর্বনি¤œ ১১৩ টাকা ৮০ পয়সা থেকে সর্বোচ্চ ১১৫ টাকা ৭০ পয়সায় হাতবদল হয়। গত এক বছরে শেয়ারদর ৯৭ টাকা ৩০ পয়সা থেকে ১২২ টাকা ৪০ পয়সার মধ্যে ওঠানামা করে। ৫০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ২১১ কোটি ৬০ লাখ ২০ হাজার টাকা। কোম্পানির রিজার্ভের পরিমাণ ৯১২ কোটি চার লাখ টাকা।