কোম্পানি সংবাদ

স্পট মার্কেটে যাচ্ছে এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ড

 

 

নিজস্ব প্রতিবেদক: আজ থেকে স্পট মার্কেটে লেনদেন হচ্ছে এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে এ তথ্য।
মিউচুয়াল ফান্ডটির রেকর্ড ডেট নির্ধারিত হয়েছে আগামীকাল সোমবার। এর আগের দুই কার্যদিবস অর্থাৎ আজ ও আগামী রোববার মিউচুয়াল ফান্ডটির ইউনিট স্পট মার্কেটে লেনদেন হবে। রেকর্ড ডেটের দিন ইউনিট লেনদেন বন্ধ থাকবে। রেকর্ড ডেট শেষ হওয়ার পরদিন থেকে ইউনিট লেনদেন স্বাভাবিক নিয়মেই চলবে।
৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাববছরের জন্য ফান্ডটি সাড়ে সাত শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ওই সময় ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে এক টাকা এক পয়সা, এটি আগের বছরের একই সময় ছিল যথাক্রমে এক টাকা ২৭ পয়সা। ইউনিটপ্রতি সম্পদমূল্য (এনএভি) খরচ মূল্য হিসেবে হয়েছে ১২ টাকা ৪৯ পয়সা আর বাজারদরে ১২ টাকা ৯৫ পয়সা। এটি আগের বছরের একই সময় ছিল যথাক্রমে ১২ টাকা ৬৮ পয়সা আর ১৩ টাকা ৪৭ পয়সা। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৬ আগস্ট।
এদিকে গতকাল ডিএসইতে ফান্ডটির ইউনিটদর দুই দশমিক ১৩ শতাংশ বা ২০ পয়সা কমে প্রতিটি সর্বশেষ ৯ টাকা ২০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দরও ছিল ৯ টাকা ২০ পয়সা। ওইদিন ১৬ লাখ ৩২ হাজার ৫৩৮টি ইউনিট মোট ৪৪৭ বার হাতবদল হয়, যার বাজারদর এক কোটি ৫১ লাখ ৩৭ হাজার টাকা।

সর্বশেষ..