প্রিন্ট করুন প্রিন্ট করুন

স্পট মার্কেটে যাচ্ছে গ্রামীণফোন

নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত টেলিকমিউনিকেশন খাতের প্রতিষ্ঠান গ্রামীণফোন লিমিটেডের শেয়ার আগামী রোববার থেকে স্পট মার্কেটে লেনদেন হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে এ তথ্য।

প্রাপ্ত তথ্যমতে, কোম্পানিটির লভ্যাংশ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারিত হয়েছে আগামী ১০ আগস্ট বুধবার। তাই আগামী রোববার ও সোমবার কোম্পানির শেয়ার স্পট মার্কেটে লেনদেন হবে। রেকর্ড ডেটের দিন শেয়ার লেনদেন বন্ধ থাকবে। রেকর্ড ডেট শেষ হওয়ার পরদিন থেকে শেয়ার লেনদেন স্বাভাবিক নিয়মেই চলবে।

এদিকে চলতি হিসাববছরের প্রথমার্ধের (জানুয়ারি-জুন, ২০২২) আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে অন্তর্বর্তীকালীন ১২৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার ঘোষণা দিয়েছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। আর এ লভ্যাংশ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১০ আগস্ট।

চলতি হিসাব বছরের প্রথম দুই প্রান্তিকে বা প্রথমার্ধে (জানুয়ারি-জুন, ২০২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ১২ টাকা ৮২ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১২ টাকা ৮৯ পয়সা। সে হিসেবে আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি ইপিএস কমেছে ৭ পয়সা। অন্যদিকে চলতি হিসাবছরের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন, ২০২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ৬ টাকা ৮২ পয়সা, আগের বছর একই সময়ে যা ছিল ৬ টাকা ৩০ পয়সা। অর্থাৎ দ্বিতীয় প্রান্তিকে ইপিএস বেড়েছে ৫২ পয়সা।