কোম্পানি সংবাদ পুঁজিবাজার

স্পট মার্কেটে যাচ্ছে দুই কোম্পানি

নিজস্ব প্রতিবেদক: রেকর্ড ডেটের কারণে স্পট মার্কেটে যাচ্ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, রবি আজিয়াটা লিমিটেড ও গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স লিমিটেডের রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৮ মার্চ। এর আগের কার্যদিবস, অর্থাৎ আজ বৃহস্পতিবার ও আগামী রোববার কোম্পানি দুটির শেয়ার স্পট মার্কেটে লেনদেন হবে। রেকর্ড ডেটের দিন কোম্পানির শেয়ার লেনদেন বন্ধ থাকবে।

৩১ ডিসেম্বর, ২০২০ সমাপ্ত হিসাববছরে বিনিয়োগকারীদের জন্য কোনো লভ্যাংশ না দেয়ার ঘোষণা দিয়েছে রবি আজিয়াটা লিমিটেড। আর লভ্যাংশ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৮ মার্চ। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৩ পয়সা এবং ৩১ ডিসেম্বর, ২০২০ শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৩ টাকা ৯০ পয়সা।

আর ৩১ ডিসেম্বর, ২০২০ সমাপ্ত হিসাববছরে বিনিয়োগকারীদের জন্য ২৪ দশমিক ৫০ শতাংশ নগদ ও সাত দশমিক ৫০ শতাংশ বোনাস লভ্যাংশ দেবে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স লিমিটেড। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ৩০ মার্চ বেলা ১১টায় ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৮ মার্চ। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৭ টাকা ১৬ পয়সা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..