Print Date & Time : 3 July 2022 Sunday 5:12 pm

স্পট মার্কেটে যাচ্ছে পদ্মা অয়েল

 

নিজস্ব প্রতিবেদক: তালিকাভুক্ত কোম্পানি পদ্মা অয়েল কোম্পানি লিমিটেড স্পট মার্কেটে যাচ্ছে আজ। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, বিদ্যুৎ ও জ্বালানি খাতের কোম্পানি পদ্মা অয়েল কোম্পানি লিমিটেডের বার্ষিক সাধারণ সভা (এজিএম) সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী সোমবার। এর আগের দুই কার্যদিবস অর্থাৎ আজ ও আগামী রোববার কোম্পানির শেয়ার স্পট মার্কেটে লেনদেন হবে। আর ওইদিন শেয়ার লেনদেন বন্ধ থাকবে। রেকর্ড ডেট শেষ হওয়ার পরদিন থেকে শেয়ার লেনদেন স্বাভাবিক নিয়মেই চলবে।

উল্লেখ্য, কোম্পানিটি ১৯৭৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটাগরিতে অবস্থান করছে। ৩০ জুন ২০১৬ পর্যন্ত সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটি  ১০০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এ সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১৯ টাকা সাত পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৮২ টাকা ৯ পয়সা। আগের বছরের একই সময়ে যার পরিমাণ ছিল যথাক্রমে ১৯ টাকা ৬৩ পয়সা ও ৮৩ টাকা ৮৫ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য ১১ ফেব্রুয়ারি ২০১৭ বেলা ১১টায় চট্টগ্রামের সিটি হল কনভেনশন সেন্টারে (আগ্রাবাদ এক্সেস রোড) বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।