কোম্পানি সংবাদ পুঁজিবাজার

স্পট মার্কেটে যাচ্ছে যমুনা অয়েল কোম্পানি

নিজস্ব প্রতিবেদক: বিদ্যুৎ ও জ্বালানি খাতের কোম্পানি যমুনা অয়েল কোম্পানি লিমিটেডের শেয়ার আগামীকাল থেকে স্পট মার্কেটে লেনদেন হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে এ তথ্য।

প্রাপ্ত তথ্যমতে, কোম্পানিটির লভ্যাংশ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারিত হয়েছে আগামী ১৯ জানুয়ারি। তাই আগামী রোববার ও সোমবার কোম্পানির শেয়ার স্পট মার্কেটে লেনদেন হবে। রেকর্ড ডেটের দিন শেয়ার লেনদেন বন্ধ থাকবে। রেকর্ড ডেট শেষ হওয়ার পরদিন থেকে শেয়ার লেনদেন স্বাভাবিক নিয়মেই চলবে।

২০২০ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের জন্য কোম্পানিটির পরিচালনা পর্ষদ ১২ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার ঘোষণা করেছে। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১৮ টাকা ১৩ পয়সা এবং ৩০ জুন ২০২০ তারিখে শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৬১ টাকা ৪০ পয়সা। আর এই হিসাববছরে শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ২০ টাকা ৩৮ পয়সা, যা তার আগের বছর একই সময় ছিল যথাক্রমে ২১ টাকা ১৯ পয়সা, ১৬৭ টাকা ৬১ পয়সা ও ৯২ টাকা এক পয়সা (লোকসান)। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ১৩ মার্চ বেলা ২টায় অনলাইনে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৯ জানুয়ারি।

এদিকে গতকাল কোম্পানিটির শেয়ারদর শূন্য দশমিক শূন্য ছয় শতাংশ বা ১০ পয়সা কমে প্রতিটি সর্বশেষ ১৭৩ টাকা ৯০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ১৭৩ টাকা ৯০ পয়সা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..