কোম্পানি সংবাদ পুঁজিবাজার

স্পট মার্কেটে যাচ্ছে সুহৃদ ইন্ডাস্ট্রিজ

নিজস্ব প্রতিবেদক: প্রকৌশল খাতের কোম্পানি সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেড আজ থেকে স্পট মার্কেটে যাচ্ছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে এ তথ্য।
প্রাপ্ত তথ্যমতে, কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারিত হয়েছে আগামী বৃহস্পতিবার। এর আগের তিন কার্যদিবস অর্থাৎ সোম, মঙ্গল ও বুধবার কোম্পানির শেয়ার স্পট মার্কেটে লেনদেন হবে। রেকর্ড ডেটের দিন শেয়ার লেনদেন বন্ধ থাকবে। রেকর্ড ডেট শেষ হওয়ার পরদিন থেকে শেয়ার লেনদেন স্বাভাবিক নিয়মেই চলবে।
তথ্যমতে, প্রকৌশল খাতের কোম্পানি সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালনা পর্ষদ ব্যবসা সম্প্রসারণের পাশাপাশি ৫০ কোটি টাকা অনুমোদিত মূলধন বাড়ানোর ঘোষণা দেয়। কোম্পানিটি সফটওয়্যার ও আইটি এনাবোল সার্ভিস খাতে তথ্যপ্রযুক্তি, সফটওয়্যার, ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে (আইআইজি), ই-ওয়ালেট, ই-গভার্ন্যান্স, ই-কমার্স, ই-কার্ড, কল সেন্টার, আইসিটি সম্পৃক্ত ব্যবসা এবং কন্ট্রাকটর, কনসালটেন্ট, এজেন্ট, ইনডেন্টর, সেক্রেটারিয়ার্স ও ম্যানেজিং এজেন্টের কাজ করবে। পেট্রোলিয়াম খাতে পেট্রোলিয়ামজাতীয় পণ্য, এলপিজি, এলএনজিসহ সব ধরনের তেলের ব্যবসা করবে। ইলেকট্রিক্যাল ও সোলার পাওয়ার সেক্টরে ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক, ফোন, ব্যাটারি, পাওয়ার প্লান্ট, সোলার ও বিদ্যুৎ-সম্পর্কিত পণ্য উৎপাদন, সার্ভিসিং, বাজারজাত ও বিতরণের কাজ করবে এবং পিভিসি পাইপ ও থার্মো প্লাস্টিক খাতে সব ধরনের প্লাস্টিক পণ্য, পিভিসি পাইপ ও ফিটিং, পিভিসি ফ্লেম, বাটন, গার্মেন্টস ও টেক্সটাইল এক্সেসরিজ, প্লাস্টিক টিউবস, বোতল, গৃহসামগ্রী, পিপি ওভেন ও নন-ওভেন ব্যাগ, সব ধরনের কলম ও পেন্সিল, স্যালাইন প্যাকেট, ইনজেকশন সিরিঞ্জ, অ্যালুমিনিয়াম ফুয়েল পেপারের ব্যবসা করবে। ব্যবসা সম্প্রসারণ করবে। এজন্য আগামী ৫ নভেম্বর বেলা ১১টায় গাজীপুরের কোনাবাড়ীতে অবস্থিত মেঘের ছায়া কনভেনশন সেন্টারে বিশেষ সাধারণ সভা (ইজিএম) অনুষ্ঠিত হবে। আর ইজিএম-সংক্রান্ত বিষয়ের জন্য আগামী ১০ অক্টোবর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..