খবর

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্যাপন অ্যাবকার

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্যাপন করেছে অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-চায়না অ্যালামনাই (অ্যাবকা)। অনুষ্ঠানে বাংলাদেশ-চায়নার সাবেক ও বর্তমান কূটনীতিকরা অংশ নেন।

সম্প্রতি অনলাইনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চীনে নিযুক্ত সাবেক রাষ্ট্রদূত মুনশী ফয়েজ আহমেদ। বিশেষ অতিথি ছিলেন ঢাকাস্থ চীনা দূতাবাসের নিযুক্ত মিনিস্টার কাউন্সিলর ও ডিপুটি চিফ অব মিশন হুয়ালং ইয়ান।

অ্যাবকার আহ্বায়ক ড. মো. সাহাব উল হকের সভাপতিত্বে অনুষ্ঠানটির পরিচালনা করেন সদস্য সচিব এএএম মুজাহিদ। প্রধান অতিথির বক্তব্যে সাবেক রাষ্ট্রদূত মুনশী ফয়েজ আহমেদ বলেন, বাংলাদেশ ও চীনের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। এই সুসম্পর্কের ইতিহাস হয়ে থাকছে।

বিশেষ অতিথির বক্তব্যে হুয়ালং ইয়ান বাংলাদেশে স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধুর অবদান ও ডিজিটাল বাংলাদেশের রূপান্তর এবং করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেন। এছাড়া বক্তব্য দেন চীনের দূতাবাসের কালচারাল সেকশনের ফার্স্ট সেক্রেটারি মিস জুলিয়া ইয়ু ঝু।

অ্যাবকার প্রিপারেটরি সেক্রেটারিয়েট (পিএস) সদস্যদের মধ্যে বক্তব্য দেন ড. মো. শফিকুল ইসলাম ও ডা. মো. আবু কাওছার (স্বপন)। অনুষ্ঠানে অ্যাবকার ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, ২০২১’ উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক প্রতিযোগিতার ফল ঘোষণা করা হয়।

প্রিন্ট করুন প্রিন্ট করুন
ট্যাগ ➧

সর্বশেষ..