সুস্বাস্থ্য

স্বাস্থ্যসেবায় সিউর কেয়ার

কোনো রোগের উপশমের জন্য কোনো চিকিৎসকের কাছে যেতে হবে, চিকিৎসার টাকা কোথা থেকে আসবে প্রভৃতি সমস্যার সমাধান করা যাবে একটি অ্যাপে। এ ধরনের স্বাস্থ্যসেবা দেবে ‘সিউর কেয়ার’ নামের একটি অ্যাপ।

৫ ডিসেম্বর পাবনার ব্র্যাক সেন্টার মিলানায়তনে পাইলট প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে ‘সিউর কেয়ার’ অ্যাপটি উšে§াচন করেন পাবনার জেলা প্রশাসক কবীর মাহমুদ। অ্যাপটি সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন সিউর কেয়ারের চেয়ারম্যান ও যুক্তরাষ্ট্র প্রবাসী চিকিৎসক চৌধুরী হাফিজুল আহসান।

জানা গেছে, প্রবাসী ১১ বরেণ্য চিকিৎসক সেবাটির সঙ্গে যুক্ত থাকবেন। অ্যাপটিতে চিকিৎসার জন্য ব্যাংকঋণ নেওয়ারও সুযোগ থাকবে। এজন্য অ্যাপের সঙ্গে বিভিন্ন সরকারি-বেসরকারি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানকে যুক্ত করা হবে।

চৌধুরী হাফিজুল আহসান বলেন, চিকিৎসায় দায়িত্বশীল সেবা দিতেই স্বাস্থ্যসেবা অ্যাপ সিউর কেয়ার চালু করা হয়েছে। পাবনায় এর শুরু হলেও পর্যায়ক্রমে অন্য জেলাতেও অ্যাপটির সেবা পৌঁছাবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের অধ্যাপক এ এইচ এম রওশন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সাবেক উপাচার্য ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি অধ্যাপক মাহমুদ হাসান, অস্ট্রেলিয়ার পিএনএস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক কামরুল চৌধুরী, অর্কিড গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান শাহনেওয়াজ তালুকদার, পাবনার পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম প্রমুখ।

সিউর কেয়ারে একটি নির্ধারিত ফি দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। এখানে সদস্যদের ব্লাড প্রেশার, ব্লাড সুগার, কোলেস্টেরলসহ নানা তথ্য থাকবে। অ্যাপে উল্লেখ থাকবে বিশেষজ্ঞদের তালিকা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..