দিনের খবর প্রচ্ছদ প্রথম পাতা

হটলাইনে কল ৫০ হাজারের নিচে

করোনাভাইরাস

নিজস্ব প্রতিবেদক: মহামারি নভেল করোনাভাইরাসের সংক্রমণের পর স্বাস্থ্য অধিদপ্তরের চালু করা হটলাইনে প্রতিনিয়ত কমছে চিকিৎসা সেবা চেয়ে ফোনগ্রহণের সংখ্যা। এবার একদিনে তা ৫০ হাজারের নিচে চলে এসেছে। আজ রোববার দুপুরে নিয়মিত বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, ‘গত ২৪ ঘণ্টায় হটলাইনে ফোনকল গ্রহণ করা হয়েছে ৪৯ হাজার ৮৪০টি। এর মধ্যে স্বাস্থ্য বাতায়নে গ্রহণ করা হয়েছে সাত হাজার ৪৩২টি, ৩৩৩ হটলাইনে গ্রহণ করা হয়েছে ৪২ হাজার ১৩৩টি এবং আইইডিসিআরের হটলাইনে গ্রহণ করা হয়েছে ২৭৮টি কল।’

গত ২৪ ঘণ্টায় টেলিমেডিসিন সেবা গ্রহণ করেছেন ৪৩২ জন এবং এ পর্যন্ত করোনা স্বাস্থ্যসেবা গ্রহণ করেছেন এক লাখ ৫৪ হাজার ১৯৯ জন বলেও জানান নাসিমা সুলতানা।

স্বাস্থ্য অধিদপ্তর করোনার চিকিৎসার জন্য যেসব হটলাইন নম্বর চালু করে, সেসব নম্বরে করোনার পাশাপাশি অন্যান্য রোগীরাও ফোন করতে থাকে চিকিৎসা চেয়ে।

এ অবস্থায় করোনা শুরুর অল্প কয়েক দিনের মধ্যে এসব হটলাইন নম্বরে ফোনকল প্রতিদিন এক লাখের উপরে চলে যায়। এরপর তা বাড়তে বাড়তে দুই লাখের উপরে চলে যায় প্রতিদিন ফোনকল। সাম্প্রতিক সময়ে ফোনকল চেয়ে এসব নম্বরে কল সংখ্যা কমতে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় তা ৫০ হাজারের নিচে নেমে এসেছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে দেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ২ লাখ ৪০ হাজার ৭৪৬ জন। এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৩ হাজার ১৫৪ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৩৬ হাজার ৮৩৯ জন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..