স্পোর্টস

হতাশাতেই শেষ লিটনের সিপিএল

ক্রীড়া ডেস্ক: তিনি যখন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলতে পা রেখেছেন তার আগেই পথ হারিয়েছে জ্যামাইকা তালাওয়াস। প্লে-অফে খেলা শঙ্কার মুখে ছিল তাদের। লিটন দাস খেলতে নেমে তেমন কিছু করার সুযোগই পেলেন না। অবশ্য প্রথমবারের মতো খেলতে গিয়ে তেমন ভালো কোনো স্মৃতি নিয়ে ফিরছেন না তিনি। তার দল ব্যর্থ। একই সঙ্গে যে দুই ম্যাচে খেলার সুযোগ মিলল সেখানেও বড় ইনিংসের দেখা পেলেন না!
প্লে-অফে খেলার স্বপ্ন ভেঙে ছিল আগেই। শেষটাতেও হারল জ্যামাইকা তালাওয়াস। ১০ ম্যাচ খেলে আটটিতেই হারল ক্রিস গেইল আর লিটনদের দল।
গতকাল ভোরে নিজেদের দ্বিতীয় ম্যাচটিতে মাঠে নামার আগেই অবশ্য সিপিএল থেকে বিদায় নিশ্চিত হয়ে যায় জ্যামাইকার। গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের কাছে ৭৭ রানের বড় হারে শেষ হয়েছে মিশন।
গায়ানায় অনুষ্ঠিত ম্যাচে ৬ উইকেটে ১৫৬ রান তুলে ওয়ারিয়র্স। শোয়েব মালিক ৪৫ বলে টর্নেডো গতিতে করেন ৭৩ রান। তারপর জবাব দিতে নেমে মাত্র ৭৯ রানে অলআউট জ্যামাইকা।
ক্রিস গেইল কোনো রান না করেই আউট। চার নম্বরে নেমে লিটন দাস কিছুটা সময় লড়লেন। ২৫ বলে ২ বাউন্ডারিতে করেন ২১ রান। সমান ২১ রান আসে দলের দক্ষিণ আফ্রিকান ওপেনার গ্লেন ফিলিপসের ব্যাটে। ইমরান তাহির ৪ ওভারে ১২ রান দিয়ে নেন ৩ উইকেট।
সিপিএলে অভিষেক ম্যাচেও লিটন হার দেখেছিলেন। সেন্ট লুসিয়া জুকসের বিপক্ষেও সেই ম্যাচে ২১ রান করেন তিনি। সব মিলিয়ে দুই ম্যাচের অভিজ্ঞতা নিয়েই ফিরবেন তিনি। তবে দাপটে এগিয়ে যাচ্ছে সাকিব আল হাসানের বার্বাডোজ ট্রাইডেন্টস। সাকিবও ব্যাটে-বলে বেশ সফল। তার ম্যাজিকে এরইমধ্যে প্লে-অফের টিকিট পেয়েছে বার্বাডোজ। ট্রফিতে চোখ দলটির।

 

সর্বশেষ..