স্পোর্টস

হতাশা সঙ্গী করে সৌম্য-শান্তরা ফাইনালে

ক্রীড়া ডেস্ক : একদিন আগেই ভুটানকে অলআউট না করতে পেরে আক্ষেপ করেছিলেন সৌম্য সরকার। গতকাল নেপালের বিপক্ষে সে হতাশাটা থেকেই গেল বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ক্রিকেট দলের এ ওপেনারের। আইসিসি টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে শীর্ষ দশের বাইরে থাকা দলটিকেও যে অলআউট করতে পারেনি লাল-সবুজরা! তবে তাদের ঠিকই ৪৪ রানে হারিয়ে চলতি এসএ গেমস পুরুষ ক্রিকেট ইভেন্টের ফাইনালে জায়গা করে নিয়েছে নাজমুল হোসেন শান্তর দল। 

দশরথ স্টেডিয়ামে গতকাল ব্যাট হাতে নিষ্প্রভ ছিলেন সৌম্য সরকার ও মোহাম্মদ নাঈম। তবে আফিফ হোসেন, নাজমুল হোসেন শান্ত দারুণ খেলেছিলেন। তাই নেপালকে জয়ের জন্য ১৫৬ রানের লক্ষ্য দিয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। জবাবে পুরো ২০ ওভার খেলে ৯ উইকেটে ১১১ রান তোলে নেপাল। এর ফলে ৪৪ রানে জিতে লাল-সবুজ প্রতিনিধিরা নিশ্চিত করে এ ইভেন্টের ফাইনালে ওঠা। মঙ্গলবার স্বর্ণপদক জয়ের লড়াইয়ে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ দলের মুখোমুখি হবেন শান্ত-সৌম্যরা।

প্রতিপক্ষের সামনে ১৫৬ রানের লক্ষ্য দিয়ে গতকাল বল হাতে শুরুটা ভালোই করেছিলেন বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের বোলাররা। পঞ্চম ওভারের মধ্যে নেপালের তিন ব্যাটসম্যানকে ফিরিয়ে দেন তানভীর ইসলাম, সুমন খানরা। তবে এক প্রান্ত ধরে বেশ খেলে যাচ্ছিলেন স্বাগতিক ওপেনার জ্ঞানেন্দ্র মাল্লা (৪৩ বলে ৪৩)। শেষ পর্যন্ত ১৭তম ওভারে গিয়ে তাকে ফেরান সৌম্য। নেপালের সংগ্রহ তখন ১৬.২ ওভারে ৯ উইকেটে ৯৩। এরপর বাকি এক উইকেট হাতে নিয়ে দলীয় স্কোরবোর্ডে নেপাল যোগ করে ১৮ রান। যে কারণে বাংলাদেশ জিতে যায় ৪৪ রানে। কিন্তু তারপরও লাল-সবুজ প্রতিনিধিদের আক্ষেপ প্রতিপক্ষকে অলআউট না করতে পারা।

এর আগে ব্যাট করতে নেমে ভালো করতে পারেননি বাংলাদেশের দুই ওপেনার সৌম্য-নাঈম। ১৬ রানে তারা বিদায় নেন। এরপর অবশ্য তিনে নামা নাজমুল হোসেন শান্ত এক প্রান্ত আগলে রাখলেও মিডল অর্ডারে সাইফ হাসান ও ইয়াসির আলী দাঁড়াতে পারেননি। ১০.২ ওভারের মধ্যে ৪ উইকেট হারিয়ে মাত্র ৫৯ রান তুলেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। এ অবস্থা থেকে পাল্টা লড়াই শুরু করেন নাজমুল-আফিফ জুটি। ৫৬ বলে ৯৪ রানের জুটি গড়েন তারা। তাতে লড়াইয়ে পুঁজি পেয়ে যায় বাংলাদেশ। এক ছয় ও ৬ চারে আফিফ করেন ২৮ বলে ৫২ রান। আর ৬০ বলে সমান ৪টি চার-ছয়ে নাজমুল ৭৫ রানে ছিলেন অপরাজিত।   

সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল: ২০ ওভারে ১৫৫/৬ (নাঈম ৬, সৌম্য ৬, নাজমুল ৭৫*, আফিফ ৫২, খাড়কা ৩/১৫)।

নেপাল: ২০ ওভারে ১১১/৯ (মাল্লা ৪৩, সৌম্য ২/২০, মেহেদি হাসান রানা ২/৩০)।

ফল: বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল ৪৪ রানে জয়ী।

ম্যাচসেরা: নাজমুল হোসেন শান্ত।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..