প্রিন্ট করুন প্রিন্ট করুন

হরিজনপল্লিতে অগ্নিকাণ্ড

শেয়ার বিজ ডেস্ক: দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার সেতাবগঞ্জ পৌর এলাকার রেল কলোনির হরিজনপল্লিতে আগুনে ১০টি বাড়ি পুড়ে গেছে। শুক্রবার রাত ৩টার দিকে এ ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্তদের দাবি, দুর্বৃত্তরা এ আগুন দিয়েছে। এ ঘটনায় পুলিশ একজনকে আটক করেছে। খবর প্রথম আলো।

ক্ষতিগ্রস্তরা জানান, রাতে ঘুমের মধ্যে হঠাৎ পল্লিতে আগুন লাগে। আগুনে সোহেল বাঁশফোড়, জুয়েল বাঁশফোড়, রয়েল বাঁশফোড়, জীবনলাল বাঁশফোড়, জুনারদিয়া বাঁশফোড়, লাকী রানী বাঁশফোড়, মেয়ালাল বঁাঁশফোড়, নিশিকান্ত মিস্ত্রি, বিমল চন্দ্র সূত্রধর এবং বিষ্ণু চন্দ্র রায়ের বাড়ি পুড়ে যায়। এ সময় কোনো রকমে সবাই যার যার ঘর থেকে বেরিয়ে আসে। তাই প্রাণহানির কোনো ঘটনা ঘটেনি। তবে ঘরের সব আসবাব ও মূল্যবান সামগ্রী পুড়ে গেছে।

বোচাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুল হক প্রধান জানান, ঘটনার সঙ্গে জড়িত দাবি করে এলাকাবাসী মো. জুয়েল নামে এক যুবককে আটক করে পুলিশের হাতে তুলে দিয়েছে। জুয়েলের বাবা মো. আইয়ুব আলী সেতাবগঞ্জ পৌর বিএনপির সভাপতি। তার নামে একাধিক মামলা রয়েছে। ঘটনার খবর পাওয়ার পরপরই পুলিশ ও স্থানীয় দমকল বাহিনী ঘটনাস্থলে যায়। কিন্তু তারা যাওয়ার আগেই সব পুড়ে যায়। এদিকে জুয়েল ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা অস্বীকার করেছেন। বোচাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শিলাব্রত কর্মকার জানান, ১০টি পরিবারের ৪৭ জন সদস্য ক্ষতিগ্রস্ত হয়েছেন। পরিবারপ্রতি ৩০ কেজি চাল, পাঁচটি কম্বল, দুই বান্ডিল টিন ও আজ প্রতিটি পরিবারকে চেকের মাধ্যমে ছয় হাজার টাকা দেওয়া হবে।