সারা বাংলা

হলুদ সাংবাদিকতা পরিহার করে দেশের জন্য কাজ করতে হবে

মতবিনিময় সভায় প্রেস কাউন্সিল চেয়ারম্যান

প্রতিনিধি, বান্দরবান: বান্দরবানে স্থানীয় গণমাধ্যমকর্মীদের সঙ্গে বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ মতবিনিময় করেছেন। গতকাল শনিবার দুপুরে বান্দরবান জেলা প্রশাসন সম্মেলন কক্ষে ‘মুজিব বর্ষের অঙ্গীকার, হলুদ সাংবাদিকতা পরিহার’ শীর্ষক মতবিনিময় সভা ও বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিনি।

এ সময় মমতাজ উদ্দিন আহমেদ বলেন, হলুদ সাংবাদিকতা কখনোই দেশের জন্য মঙ্গল বয়ে আনতে পারে না। তাই হলুদ সাংবাদিকতা পরিহার করে দেশের জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রেস কাউন্সিল প্রতিষ্ঠা করেছিলেন সাংবাদিকদের কল্যাণের জন্য। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সাংবাদিকদের কল্যাণের জন্য অনেক কিছু করছেন।

তিনি বলেন, ‘আমরা ওয়েবসাইটের মাধ্যমে মফস্বল সাংবাদিকদের ডেটাবেজ তৈরি করার চেষ্টা করছি।’ এ সময় পাহাড়ের কৃষ্টি, কালচার, সংস্কৃতিকে তুলে ধরে দেশের মঙ্গলের জন্য সব সাংবাদিকদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান তিনি।

সভায় অন্যদের মধ্যে বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব মো. শাহ আলম, জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আসাদ, অতিরিক্ত জেলা প্রশাসক সফিউল আলম, বান্দরবান প্রেস ক্লাবের সভাপতি মনিরুল ইসলাম মনু, সাধারণ সম্পাদক মিনারুল হক প্রমুখ বক্তব্য রাখেন। এছাড়া জেলার বিভিন্ন পত্রিকা ও টেলিভিশনে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে অংশগ্রহণকারী সাংবাদিকসহ অতিথিদের মাঝে প্রেস কাউন্সিলের পক্ষ থেকে বই বিতরণ করা হয়।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..