প্রিন্ট করুন প্রিন্ট করুন

হাঙ্গেরি সফর নিয়ে আজ প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন

 

শেয়ার বিজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার বিকাল ৪টায় তার সদ্য সমাপ্ত হাঙ্গেরি সফর নিয়ে এক সংবাদ সম্মেলন ডেকেছেন। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম গতকাল দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন।

সংবাদ সম্মেলনে বরাবরের মতো দেশের বিদ্যমান পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেবেন শেখ হাসিনা।

হাঙ্গেরির প্রেসিডেন্ট ড. জানোস অ্যাডারের আমন্ত্রণে প্রধানমন্ত্রী গত ২৭ থেকে ৩০ নভেম্বর চার দিনের দ্বিপক্ষীয় সফরে হাঙ্গেরি যান। পাশাপাশি বুদাপেস্ট পানি সম্মেলন, ২০১৬-তে অংশ নেন।

হাঙ্গেরিতে চার দিনের সফর শেষে গত বুধবার দেশে ফেরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরকালে গত সোমবার দুই দিনব্যাপী বুদাপেস্ট পানি সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ভাষণ দেন। এছাড়া তিনি হাঙ্গেরির প্রধানমন্ত্রী ভিক্টর অরবানের সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক এবং প্রেসিডেন্ট জানোস অ্যাডারের সঙ্গে সাক্ষাৎ করেন। শেখ হাসিনা বুদাপেস্টের সিটি পার্কে হিরোস স্কয়ারে হাঙ্গেরির জাতীয় বীরদের প্রতি শ্রদ্ধা জানান। মঙ্গলবার প্রধানমন্ত্রী সম্মেলনে উচ্চপর্যায়ের বৈঠকে এবং প্রেসিডেন্ট জানোস অ্যাডার আয়োজিত মধ্যাহ্নভোজে অংশ নেন। একই দিন প্রধানমন্ত্রী বাংলাদেশ-হাঙ্গেরিয়ান বিজনেস অ্যান্ড ইকোনমিক ফোরামের উদ্বোধন করেন। প্রধানমন্ত্রী মঙ্গলবার সন্ধ্যায় তার সম্মানে ফোর সিজনস হোটেলে অল ইউরোপিয়ান আওয়ামী লীগ আয়োজিত নাগরিক সংবর্ধনা সভায় বক্তব্য দেন।

এর আগেও বিদেশ সফরের পর বিভিন্ন সময় প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলন করেছেন। সেখানে বিদেশ সফরের বাইরেও দেশের বিভিন্ন বিষয় নিয়ে প্রশ্নের উত্তর দিয়েছেন তিনি।

রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যমের পাশাপাশি বেসরকারি টেলিভিশনগুলোও এসব সংবাদ সম্মেলন সরাসরি সম্প্রচার করে।