স্পোর্টস

হাজার ছক্কার রেকর্ডে উচ্ছ্বসিত গেইল

ক্রীড়া ডেস্ক: টি-টোয়েন্টি ক্রিকেটের ফেরি ওয়ালা বলা হয় ক্রিস গেইলকে। এর প্রমাণ অবশ্য এ তারকা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আরও একবার রাখলেন। শুক্রবার ব্যাট হাতে তোলেন ঝড়। তারই এক পর্যায়ে এ ফরম্যাটের ক্রিকেটে এক হাজার ছক্কার অনন্য এক কীর্তি গড়েন এ বাঁহাতি।

ক্যারিয়ারের শেষ প্রান্তে দাঁড়িয়ে এমন রেকর্ড গড়ে দারুণ উচ্ছ্বসিত তিনি। রাজস্থান রয়্যালসের বিপক্ষে শুক্রবার গেইল হাঁকান ৮ ছক্কা। তাই ইনিংস শেষে টি-টোয়েন্টিতে তার ছক্কা দাঁড়ায় ১০০১টি। যারমধ্যে আইপিএলে ৩৪৯টি ছক্কা, যা এ টুর্নামেন্টে রেকর্ড। ছক্কার রেকর্ডে গেইলের ধারেকাছে নেই কোন ব্যাটসম্যান। দ্বিতীয় সর্বোচ্চ কাইরান পোলার্ডের ছক্কাসংখ্যা ৬৯০টি।

তৃতীয় সর্বোচ্চ ব্রেন্ডন ম্যাককালামের (৪৮৫)। এদিকে টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত গেইলের রান ১৩,৫৭২। এর মধ্যে প্রায় অর্ধেক রানই তার এসেছে ছক্কা থেকে। কিংস ইলেভেন পঞ্জাবের জার্সিতে শুক্রবার গেইল খেলেন ৯৯ রানের বিধ্বংসী ইনিংস। এমন ম্যাচে তার ব্যাট থেকে এসেছিল ৮ ছক্কা ও ৬ চার। এজন্য তিনি খেলেন মাত্র ৬৩ বল। বয়সটাও তো কম হয়নি গেইলে।

তারপরও তার ব্যাটে একটুও ধার কমেনি। এ ব্যাপারে শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের বিধ্বংসী এ ব্যাটসম্যান বলেন, ‘এক হাজার ছক্কা, আরেকটি রেকর্ড? শুধু ধন্যবাদ দিতে চাই। এই ৪১ বছর বয়সেও ভালো মারতে পারায় ধন্যবাদ জানাতে চাই। বছরের পর বছর ধরে কঠোর পরিশ্রমের ফল পাচ্ছি আমি।’

❤

1

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..