প্রিন্ট করুন প্রিন্ট করুন

হাতীবান্ধায় বৈদ্যুতিক খুঁটি চুরির অভিযোগ

শেয়ার বিজ প্রতিনিধি, লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের বৈদ্যুতিক খুঁটি চুরির অভিযোগ উঠেছে। কর্মকর্তারা বলছেন, খুঁটিগুলো চুরি হয়েছে। আর স্থানীয়রা বরেন্দ্র কর্মকর্তাদের বিরুদ্ধে খুঁটিগুলো চুরি করে বিক্রির অভিযোগ তুলেছেন। তবে এ ঘটনার ছয় দিন পার হলেও কোনো আইনগত ব্যবস্থা নেওয়া হয়নি।

বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ সূত্র জানায়, উপজেলা পরিষদের সামনে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কের পাশে বরেন্দ্র প্রকল্পের বেশ কিছু বৈদ্যুতিক খুঁটি রাখা হয়। গত ২০ অক্টোবর ওই স্থান থেকে ১৪টি খুঁটি হারিয়ে যায়। পরবর্তী সময়ে কাকিনা এলাকায় রেজাউল ইসলাম নামে বিদ্যুতের এক ঠিকাদারের কাছ থেকে ৯টি খুঁটি উদ্ধার করা হলেও এখনও পাঁচটি খুঁটি উদ্ধার করা সম্ভব হয়নি।

বৈদ্যুতিক খুঁটিগুলো পরিবহনের কাজে নিয়োজিত শ্রমিক আজিজুল ইসলাম বাবু জানান, হাতীবান্ধা বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের কর্মকর্তা মনোয়ারুল ইসলামসহ দুজনের কথামতো ১৯টি খুঁটি কালীগঞ্জ উপজেলার কাকিনা এলাকার ঠিকাদার রেজাউলের কাছে নিয়ে যাওয়া হয়। পরবর্তী সময়ে ঝামেলা দেখা দিলে আবার ৯টি খুঁটি ফেরত আনা হয়। বাকি ১০টি খুঁটি এখনও আনা হয়নি। বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের উপজেলা কর্মকর্তা মনোয়ারুল ইসলাম জানান, বৈদ্যুতিক খুঁটি চুরির সঙ্গে তার জড়িত থাকার অভিযোগ ভিত্তিহীন। গত ২০ অক্টোবর কে বা কারা ১৪টি খুঁটি নিয়ে গেছে। ইতোমধ্যে ৯টি খুঁটি উদ্ধার করা সম্ভব হয়েছে। বাকি পাঁচটি খুঁটি উদ্ধারের চেষ্টা চলছে। ঘটনার ছয় দিন পার হলেও কেন আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়নি, এমন প্রশ্ন করলে তিনি বলেন মানবিক কারণেই মামলা করা হয়নি। উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, বিষয়টি শুনেছেন। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।