প্রিন্ট করুন প্রিন্ট করুন

হাবিপ্রবিতে অনুষ্ঠিত হবে গ্রীন এনার্জি বিষয়ক সেমিনার

প্রতিনিধি, হাবিপ্রবি: দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) তড়িৎ ও ইলেক্ট্রনিক প্রকৌশল বিভাগের আয়োজনে “Propects and Challenges of Emplementing Green Energy Technologies in the Northern Area of Bangladesh” শিরোনামে বিদ্যুৎ ও জ্বালানির প্রায়োগিক দিক গবেষণা বিষয়ক সেমিনার আয়োজন করা হচ্ছে।

আগামীকাল সোমবার (৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় হাবিপ্রবির অডিটোরিয়াম-২ এ বাংলাদেশ জ্বালানি ও বিদ্যুৎ গবেষনা কাউন্সিলের সহযোগীতায় সেমিনারটি অনুষ্ঠিত হবে।

সেমিনারটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ বিদ্যুৎ ও জ্বালানি গবেষণা কাউন্সিলের চেয়ারম্যান (সচিব) সত্যজিৎ কর্মকার।

সেমিনারটিতে সভাপতিত্ব করবেন হাবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. এম কামরুজ্জামান। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কোষাধ্যক্ষ প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার।

সেমিনারটির আহ্বায়ক হিসেবে আছেন হাবিপ্রবির তড়িৎ ও ইলেক্ট্রনিক প্রকৌশল বিভাগের চেয়ারম্যান ড. মোঃ জামিল সুলতান এবং সদস্য সচিব হিসেবে আছেন তড়িৎ ও ইলেক্ট্রনিক প্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মিজানুর রহমান। 

সেমিনারে টেকনিক্যাল সেশনে উপস্থিত থাকবেন যথাক্রমে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইন্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. এম. শামছুল আলম এবং টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন কতৃপক্ষের (স্রেডা) সহকারী পরিচালক মোঃ রাশেদুল আলম। এছাড়াও উপস্থিত থাকবেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের শিক্ষক প্রফেসর ড. মোহাম্মাদ ফারুক হোসেন।

উল্লেখ্য, সেমিনারটিতে সকল অনুষদের ডীন ও চেয়ারম্যান ছাড়াও তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের ৫০ থেকে ৬০ জন শিক্ষার্থী রেজিষ্ট্রেশনের মাধ্যমে অংশগ্রহণ করতে পারবেন।