প্রিন্ট করুন প্রিন্ট করুন

হাবিপ্রবিতে হবে আন্তর্জাতিক গবেষণা সম্মেলন

মো. রুবাইয়াদ ইসলাম, হাবিপ্রবি: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে ‘বিজনেস অ্যান্ড ইকোনমিকস চ্যালেঞ্জ’ শীর্ষক আন্তর্জাতিক গবেষণা সম্মেলনের আয়োজন করা হয়েছে। গবেষণা সম্মেলনটির আয়োজন করেছে বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদ।

অনুষ্ঠানটি আগামী ৮ নভেম্বর অনলাইন প্ল্যাটফর্মে বিজনেস ও ইকোনমিকস চ্যালেঞ্জ মোকাবিলায় উদ্ভাবনী ও নতুন ধারণার অনুসন্ধানে করণীয় শীর্ষক বিষয়ের ওপর অনুষ্ঠিত হবে।

এতে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত থাকবেন হাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার ও সভাপতিত্ব করবেন বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক মো. কুতুব উদ্দিন।

অনুষ্ঠানটি আইসিবিইসি-২০২১ সম্মেলনের সদস্য সচিব হাবিপ্রবির মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. শামীম হোসেন সঞ্চালনা করবেন। এতে প্রধান বক্তা হিসেবে মূল প্রবন্ধ উপস্থাপনা করবেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোহাম্মদ খসরু মিয়া। অনুষ্ঠানটি মোট চারটি পর্বে চারটি বিষয়ের ওপর অনুষ্ঠিত হবে। এতে গবেষণাপত্র উপস্থাপন ও আলোচনা করবেন নিবন্ধিত ও আমন্ত্রিত বিজনেস গবেষকরা।

প্রথম পর্বে ক্রিয়েটিভ অ্যাকাউন্টটিং অ্যান্ড আর্নিং ম্যানেজমেন্ট, দ্বিতীয় পর্বে ফিন্যান্স অ্যান্ড ইকোনমিকস, তৃতীয় পর্বে এন্ট্রাপ্রেনিউরশিপ অ্যান্ড ম্যানেজমেন্ট এবং শেষ পর্বে আলোচনা হবে কনটেম্পোরারি মার্কেটিং ইস্যু নিয়ে। অনুষ্ঠানটির শেষ পর্যায়ে বেস্ট পেপার অ্যাওয়ার্ড আইসিবিইসি-২০২১-এর নাম ঘোষণা করবেন হাবিপ্রবির উপাচার্য। শেষে সভাপতির সমাপনী বক্তব্যের মাধ্যমে শেষ হবে সম্মেলনটি।