সারা বাংলা

হাসপাতালে ঘুমন্ত মায়ের কোল থেকে নবজাতক চুরি

প্রতিনিধি, রাজশাহী : রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের গাইনি ওয়ার্ডে ঘুমন্ত মায়ের কোল থেকে তিন দিন বয়সী এক নবজাতক শিশু চুরির ঘটনা ঘটেছে। গতকাল শুক্রবার সকাল ৯টা থেকে ১০টার মধ্যে ২৩ নম্বর ওয়ার্ড থেকে নবজাতক শিশুটিকে চুরি করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।

রামেক হাসপাতালের ওই ওয়ার্ডে ভর্তি হওয়া মহানগরীর বাগানপাড়া এলাকার গৃহবধূ কমলি রবিদাস সিজারিয়ান অস্ত্রোপচারের মাধ্যমে এ কন্যাশিশুর জš§ দিয়েছিলেন। তিনি ওই এলাকার গোপাল দাসের স্ত্রী। গোপাল পেশায় মুচির কাজ করেন। এটি তাদের প্রথম সন্তান।

রাজপাড়া থানার ওসি মাজহারুল ইসলাম জানান, গৃহবধূ কমলি রবিদাস তিন দিন আগে রামেক হাসপাতালে কন্যাশিশুর জন্ম দেন। হাসপাতালে ভর্তির পর এক তরুণীর সঙ্গে তাদের ঘনিষ্ঠতা বাড়ে। ওই তরুণী তাকে নানাভাবে সহযোগিতা করছিল, কিন্তু তার পরিচয় কেউই জানতেন না।

শুক্রবার সকালে ওই নবজাতককে কোলে নিয়ে তার মা ঘুমিয়ে পড়েন। ঘুম থেকে উঠে কমলি দেখেন তার সন্তান বিছানায় নেই। আর অজ্ঞাতপরিচয় ওই তরুণীও গায়েব! তাকে হাসপাতালের কোথাও খুঁজে না পেয়ে ঘটনাটি তাৎক্ষণিকভাবে রামেক হাসপাতাল বক্স পুলিশকে জানানো হয়।

এরপর হাসপাতাল পুলিশ বক্সের ইনচার্জ এসআই মাহাবুব ইসলাম ২৩ নম্বর ওয়ার্ডে যান এবং সংশ্লিষ্টদের জিজ্ঞাসাবাদ করেন। পরে তিনি বিষয়টি রাজপাড়া থানার ওসিকে অবহিত করেন। বর্তমানে এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান এসআই মাহাবুব ইসলাম।

এদিকে গাইনি ওয়ার্ড থেকে নবজাতক শিশু চুরির ব্যাপারে রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস বলেন, ঘটনাটি জেনেছেন। এরই মধ্যে হাসাপাতালের সিসিটিভি ফুটেজ দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন তিনি।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..