দিনের খবর

হাসপাতাল থেকে ছাড়া পেলেন ইউএনও ওয়াহিদা

নিজস্ব প্রতিবেদক : দিনাজপুরের ঘোড়াঘাটের সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমকে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। তবে ছাড়পত্র দেওয়া হলেও ওয়াহিদা খানমকে থেরাপির জন্য মিরপুরের সিআরপি হাসপাতালে পাঠানো হয়েছে।

সাবেক ইউএনও ওয়াহিদার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান ও ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস হাসপাতালের নিউরো ট্রমা বিভাগের প্রধান নিউরোসার্জন মোহাম্মদ জাহেদ হোসেন আজ বৃহস্পতিবার গণমাধ্যমকে এ খবর নিশ্চিত করেছেন।

এদিকে, গতকাল বুধবার রাতে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতালের চিকিৎসক অধ্যাপক জাহিদ হোসেনবলেছিলেন, ‘ওয়াহিদা খানম এখন নিজে হাঁটা-চলা, খাওয়া ও পড়ালেখা করতে পারেন। তিনি প্রায় স্বাভাবিক জীবনে ফিরেছেন। তবে তাঁর কিছু থেরাপির দরকার আছে। সে জন্য আমরা চাই, তিনি সিআরপিতে (পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্র বা সেন্টার ফর দ্য রিহ্যাবিলিটেশন অব দ্য প্যারালাইজড) আরো কিছুদিন চিকিৎসা নেন। আগামীকাল আমরা তাঁকে পরবর্তী সময়ে সিআরপিতে থেরাপির জন্য পরামর্শ দেব।’

এ মাসের শুরুতে গভীর রাতে দুর্বৃত্তরা ঘোড়াঘাট উপজেলা পরিষদ চত্বরে তৎকালীন ইউএনও ওয়াহিদা খানমের বাসার নাইটগার্ডকে বেঁধে রেখে পেছন দিকের ভেন্টিলেটর ভেঙে ঘরে প্রবেশ করে এবং ইউএনও ওয়াহিদা ও তাঁর বাবা ওমরকে হাতুড়ি দিয়ে পিটিয়ে জখম করে। পরে তাঁরা জ্ঞান হারিয়ে ফেললে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরদিন সকালে আহতদের উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

পরে ওয়াহিদার অবস্থার অবনতি হলে তাঁকে জরুরি ভিত্তিতে বাংলাদেশ বিমানবাহিনীর হেলিকপ্টারে করে ঢাকায় স্থানান্তর করা হয়। হামলার ঘটনায় দায়ের করা একটি মামলায় প্রধান আসামিসহ বেশ কয়েকজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..