প্রিন্ট করুন প্রিন্ট করুন

হিলিতে কাঁচামরিচের দাম কমেছে কেজিতে ৬০ টাকা

প্রতিনিধি, হিলি (দিনাজপুর): দিনাজপুরের হিলিতে খুচরা ও পাইকারি বাজারে কাঁচামরিচের দাম কমেছে কেজিতে ৬০ টাকা। ভারত থেকে কাঁচামরিচ আমদানি হওয়ার ফলে দাম কমেছে বলে জানান ব্যবসায়ীরা। এতে কিছুটা স্বস্তি ফিরেছে নিন্ম আয়ের মানুষের মধ্যে। গত রোববার হিলি বাজারে ঘুরে এ তথ্য পাওয়া যায়।

গত এক সপ্তাহ আগে দেশীয় কাঁচামরিচ বিক্রি হয়েছিল ২৪০ টাকা কেজি। ভারত থেকে কাঁচামরিচ আমদানি হওয়ায় দাম কমেছে কেজিতে ৬০ টাকা। বর্তমান আজকে খুচরা বাজারে কাঁচামরিচ বিক্রি হচ্ছে ১৬০ টাকা কেজিতে।

হিলি বাজারের কয়েকজন সবজি বিক্রেতা জানান, বর্তমান নিত্যপ্রয়োজনীয় সব জিনিসপত্রের দাম বাড়ছে। সেই অনুযায়ী সবজির দামটা একটু কম। তবে কয়েকদিন আগে দেশীয় কাঁচামরিচের দাম যেভাবে বাড়তে শুরু করেছিল তাতে মনে হয়েছিল যে নিন্ম আয়ের মানুষরা কাঁচামরিচ আর কিনতে পারবে না। তবে ভারত থেকে কাঁচামরিচ আসার পর দামটা কমতে শুরু করেছে। এক সপ্তাহের ব্যবধানে কাঁচামরিচের দাম কমেছে কেজিতে ৬০ টাকা। এক সপ্তাহ আগে যে কাঁচামরিচ বিক্রি হয়েছিল ২৪০ টাকা কেজি। আর আজকে বিক্রি করছি ১৬০ টাকা কেজি।

হিলি বাজারে কাঁচামরিচ কিনতে আসা কয়েকজন ক্রেতা জানান, আমি বাজারে আসছিলাম বাজার করতে। এসে দেখি নিত্যপ্রয়োজনীয় সব জিনিসের দাম বেড়ে গেছে। শুধু কাঁচামরিচের দামটা কিছুটা কমতে শুরু করেছে। কয়েকদিনের তুলনায় দাম কমেছে ৬০ টাকা কেজি। এখন বিক্রি হচ্ছে ১৬০ টাকা কেজি। তবে আরও কমলে আমাদের নি¤œ আয়ের মানুষের জন্য একটু ভালো হয়।

আরেকজন কাঁচামরিচ কিনতে আসা জানান, কাঁচামরিচ একটি নিত্যপ্রয়োজনীয় দ্রব্য প্রত্যেকদিনই তরকারির কাজে এটি ব্যবহার হয়ে থাকে। তাই ৮০ কিংবা ১০০ টাকা কেজি হলে আমাদের জন্য ভালো হয়।