টেলকো টেক

হুয়াওয়ের ২০ কোটি স্মার্টফোন জাহাজিকরণ

হুয়াওয়ের ব্যবসায় চাঙাভাব অব্যাহত রয়েছে। স্মার্টফোন বিক্রিতে নতুন মাইলফলক ছুঁয়েছে খ্যাতনামা প্রযুক্তি প্রতিষ্ঠানটি। ২০১৯ সাল শেষ না হতেই ২০০ মিলিয়নের বেশি স্মার্টফোন বাজারে ছেড়েছে তারা। ২০১৮ সালে সমানসংখ্যক বিপণন করে প্রতিষ্ঠানটি।

হুয়াওয়ের বিবৃতিকে উদ্ধৃত করে কয়েকটি আন্তর্জাতিক গণমাধ্যম জানিয়েছে, ২০১৮ সালের রেকর্ড ভেঙেছে হুয়াওয়ে। এ বছরের ২২ অক্টোবর পর্যন্ত ২০০ মিলিয়নের বেশি স্মার্টফোন বাজারে ছেড়েছে তারা। এটি গত বছরের তুলনায় ৬৪ দিন আগেই অর্জন করল প্রতিষ্ঠানটি। হুয়াওয়ে তাদের ভেরিফাইড টুইটার অ্যাকাউন্টে

এ-সংক্রান্ত একটি টুইটও করেছে।

প্রযুক্তি খাতসংশ্লিষ্টরা বলছেন, বছর শেষ হতে এখনও দুই মাস বাকি। ফলে গত বছরের রেকর্ড অতিক্রান্ত করে নতুন রেকর্ড গড়বে হুয়াওয়ে। প্রথম তিন প্রান্তিক মিলে ২০১৯ সালে প্রতিষ্ঠানটির রাজস্ব আয় বেড়েছে ২৪ দশমিক চার শতাংশ। এ সময়ে ৮৬ দশমিক দুই বিলিয়ন ইউএস ডলার (৬১০ দশমিক আট বিলিয়ন চাইনিজ ইউয়ান) আয় করেছে হুয়াওয়ে। আর নিট মুনাফা হয়েছে আট দশমিক সাত শতাংশ। পিসি, ট্যাবলেট, ওয়্যারেবলস ও স্মার্ট অডিও পণ্যের ব্যবসার ক্ষেত্রেও প্রবৃদ্ধি ধরে রেখেছে তারা। বর্তমানে ১৭০টির বেশি দেশে হুয়াওয়ে মোবাইল সার্ভিস ইকোসিস্টেম গড়ে তুলছে।

সর্বশেষ..