হুয়াওয়ে ক্লাউডে প্রথম ভার্চুয়াল মানুষ

হুয়াওয়ে ক্লাউডে প্রথম ভার্চুয়াল মানুষ ইয়ুনশেং যুক্ত হচ্ছে বলে জানিয়েছেন হুয়াওয়ে ক্লাউড ও হুয়াওয়ে কনজ্যুমার ক্লাউড সার্ভিসের প্রেসিডেন্ট ঝ্যাং পিংয়ান। এছাড়া হুয়াওয়ে ক্লাউড স্ট্যাক আট দশমিক এক-সহ নতুন ১০টি সেবা সম্প্রসারণের ঘোষণা দেন তিনি সম্প্রতি ‘হুয়াওয়ে কানেক্ট ২০২১’ শীর্ষক সপ্তাহে। সারা বিশ্বে হুয়াওয়ের কর্মপরিধিতে আরও দুটি অঞ্চলের ব্যাপারেও ঘোষণা আসে এ অনুষ্ঠানে।          

গত চার বছরে হুয়াওয়ে ক্লাউডে ২৩ লাখ ডেভেলপার, ১৪ হাজার কনসাল্টিং পার্টনার ও ছয় হাজার টেকনিক্যাল পার্টনার যুক্ত হয়েছেন এবং ক্লাউড থেকে সাড়ে চার হাজার মার্কেটপ্লেস-সংশ্লিষ্ট পণ্য উšে§াচন করা হয়েছে। ডিজিটাল রূপান্তরে ইন্টারনেট প্রতিষ্ঠানসহ অন্যান্য প্রতিষ্ঠানের জন্য হুয়াওয়ে ক্লাউড গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্মে পরিণত হয়েছে এবং ডিজিটালাইজেশনের পথে ক্রমান্বয়ে নানা প্রতিষ্ঠান হুয়াওয়ে ক্লাউডের সঙ্গে যুক্ত হচ্ছে। 

হুয়াওয়ে ক্লাউডের ডিজিটাল কনটেন্ট প্রোডাকশন লাইনের ওপর ভিত্তি করে হুয়াওয়ে ক্লাউডে যুক্ত হতে হুয়াওয়ে ক্লাউড এই প্রথম ভার্চুয়াল মানুষ ইয়ুনশেং তৈরি করেছে। অন্যদিকে দ্রুতগতিতে ইমেজ রেন্ডারিংয়ের ক্ষেত্রে ১০ হাজার কোর কম্পিউটিং পাওয়ার সক্ষমতার বিশ্বের সর্ববৃহৎ রেন্ডারিং বেজ হুয়াওয়ে ক্লাউডে যুক্ত হয়েছে নতুন দুই রিজিওন উলানকাব ও মেক্সিকো। ২০২১ সালের সেপ্টেম্বরের মধ্যেই বিশ্বজুড়ে ১৭০টির বেশি দেশে ২৭টি ভৌগোলিক অঞ্চলে ৬১টি অ্যাভেইলেবিলিটি জোনে (এজে) কার্যক্রম পরিচালনা শুরু করে হুয়াওয়ে ক্লাউড ও এর পার্টনাররা।

অনুষ্ঠানে অপ্টভার্স, এআই সলভার, পাঙ্গু ড্রাগ মলিকিউল মডেল, ব্লকচেইন সার্ভিস ও ফাংশনগ্রাফ ফাংশন কম্পিউটিং সার্ভিসের মতো নতুন প্রযুক্তি উšে§াচন করা হয়। এর পাশাপাশি ঝ্যাং হুয়াওয়ে ক্লাউড গসডিবির আপগ্রেড করার ব্যাপারেও জানান। হুয়াওয়ে ক্লাউড স্ট্যাক ৮.১-এ আপগ্রেড করা হয়েছে। ১২টি বিভাগে আশির বেশি ক্লাউড সেবাদানের মাধ্যমে একে বিস্তৃত পরিসরের অন-প্রেমিসেস ক্লাউড সেবাদানে উপযোগী করতে এআই ইনফেরেন্স, বিগ ডেটা গভর্ন্যান্স ও ক্লাউড ডেস্কটপসহ আটটি সেবা সমর্থন করবে হুয়াওয়ে ক্লাউড স্ট্যাক ৮.১। বিজ্ঞপ্তি

সর্বশেষ..