টেলকো টেক

হুয়াওয়ের নোভা ২ আই বুকিংয়ে রেকর্ড

১৭০টির বেশি দেশে পণ্য ও সেবা পরিচালনা করছে হুয়াওয়ে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইসিটি সল্যুশন সরবরাহকারী প্রতিষ্ঠান হিসেবে বিশ্বজুড়ে সমাদৃত প্রতিষ্ঠানটি। গত বছর বিশ্বে তৃতীয় সর্বোচ্চ মোবাইল ফোন রফতানি করেছে প্রতিষ্ঠানটি। যুক্তরাষ্ট্র, জার্মানি, সুইডেন, রাশিয়া, চীন ও ভারত মিলে বর্তমানে হুয়াওয়ের ১৬টি রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট (আরঅ্যান্ডডি) সেন্টার রয়েছে। প্রায় ২০ বছর ধরে টেলিকম খাতে সফলতার সঙ্গে কাজ করে যাচ্ছে হুয়াওয়ের গ্লোবাল নেটওয়ার্ক। সারা বিশ্বে টেলিকম অপারেটর, এন্টারপ্রাইজ ও গ্রাহককে উন্নত সেবা দেওয়ার লক্ষ্যে কাজ করছেন হুয়াওয়ের এক লাখ ৭০ হাজার কর্মী।

উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে রাজধানীর বসুন্ধরা সিটি শপিংমলে অগ্রিম বুকিং দেওয়া গ্রাহকদের হাতে সম্প্রতি নতুন নোভা ২ আই হ্যান্ডসেট তুলে দিয়েছে হুয়াওয়ে কনজুমার বিজনেস গ্রæপ। পারফরমেন্স ও পাওয়ারের সমন্বয়ে হুয়াওয়ে নোভা ২ আই স্মার্টফোনে প্রথমবারের মতো রয়েছে সামনে ও পেছনে ডুয়েল লেন্স ক্যামেরা।

গত ২৬ অক্টোবর দেশের বাজারে আনুষ্ঠানিক উšে§াচনের দিন থেকে অগ্রিম বুকিং দেওয়ার সুযোগ চালু করে হুয়াওয়ে। শুরুর পর মাত্র সাত দিনে শেষ হয়ে যায় নতুন হ্যান্ডসেটটি, যা অগ্রিম বুকিংয়ের ক্ষেত্রে একটি রেকর্ড।

ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে হুয়াওয়ে ফুলভিউ ডিসপ্লে প্রযুক্তি।

স্মার্টফোন ব্যবহারকারীদের ডিজিটাল লাইফস্টাইলের সুন্দর মুহূর্ত ফ্রেমবন্দি করে রাখতে বিশেষভাবে ডিজাইন করা হয়েছে স্মার্টফোনটি।

হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের ডিভাইস বিজনেস ডিপার্টমেন্টের ডেপুটি কান্ট্রি ডিরেক্টর জিয়াউদ্দিন চৌধুরী বলেন, নতুন অভিজ্ঞতা উপভোগ করতে আগ্রহী তরুণ প্রজš§। তাদের এ চাহিদাকে বিবেচনায় রেখে নোভা ২ আইয়ে চারটি দুর্দান্ত ক্যামেরা পাশাপাশি প্রশস্ত ডিসপ্লে যুক্ত করেছি।

উল্লেখ্য, আট কোর কিরিন, ৬৫৯ চিপসেট, চার জিবি র‌্যাম ও ৬৪ জিবি রমের স্মার্টফোনটির হার্ডওয়্যার ও সফটওয়্যারের দুর্দান্ত সমন্বয়ের সঙ্গে তিন হাজার ৩৪০ এমএএইচ ব্যাটারি নিশ্চিত করবে ফোন ব্যবহারের দীর্ঘস্থায়িত্ব।

হুয়াওয়ে ও ডলবি ল্যাবরেটরিজের সেট-টপ বক্স

সম্প্রতি ডলবি ভিশন হাই-ডায়নামিক রেঞ্জ (এইচডিআর) টেকনোলজির বিশ্বের প্রথম আইপিটিভি সেট-টপ বক্স হুয়াওয়ে কিউ২২ নিয়ে আসার ঘোষণা দিল হুয়াওয়ে ও ডলবি ল্যাবরেটরিজ আইএনসি (এনওয়াইএসই: ডিএলবি)।

‘এইচডিআর ইনোভেশন’ ব্যবহার করে বিশ্বজুড়ে চলচ্চিত্র প্রদর্শনীতে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করছে ডলবি। উন্নত ব্রাইটনেস ও কনট্রাস্টের টিভি দেখার অভিজ্ঞতা বদলে দেবে ডলবি ভিশন। পাশাপাশি স্ক্রিন কালারের ক্ষেত্রেও থাকছে ‘ফুলার প্যালেট কালার ভিশন’। সিনেমার অত্যাধুনিক প্রযুক্তিকে ঘরে নিয়ে আসার ক্ষেত্রে যুগান্তকারী ভ‚মিকা রেখেছে ডলবি।

কন্টেন্ট তৈরি, ডিস্ট্রিবিউশন ও প্লে-ব্যাকের ক্ষেত্রে ডলবি ভিশন ‘অ্যান্ড-টু-অ্যান্ড সল্যুশন’ দিচ্ছে, যা ব্যবহার করছেন হলিউডের নির্মাতারাসহ প্রধান প্রধান সব স্টুডিও ও ডিস্ট্রিবিউটর।

হুয়াওয়ে ভিডিও ডোমেইনের ভাইস প্রেসিডেন্ট গাইপাই চেন বলেন, হুয়াওয়ে গ্রাহকদের বাসায় বসে চমৎকার এইচডিআর অভিজ্ঞতা পাওয়া ও তাদের বিনোদনকেই প্রাধান্য দিচ্ছে। ডলবির সঙ্গে হুয়াওয়ের সেট-টপ বক্সে ডলবি ভিশন সুযোগ করে দেবে গ্রাহককে আইপিটিভি কন্টেন্ট দেখায়।

 

 

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..