স্পোর্টস

হেসনকেও পাচ্ছে না পাকিস্তান!

ক্রীড়া ডেস্ক: বিশ্বকাপে ব্যর্থতায় মিকি আর্থারকে সরিয়ে নতুন হেড কোচের সন্ধানে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কিন্তু এখনও কাউকেই পায়নি সংস্থাটি। তবে দেশটির বোর্ড আশা ছিল নিউজিল্যান্ডের সাবেক কোচ মাইক হেসনকে নিয়ে। কিন্তু তিনি নাকি পিসিবিকে না করে দিয়েছেন। এমনটাই জানিয়েছে কিউই সংবাদমাধ্যম ‘স্টাফ ডট কো ডট এনজেড’।
নতুন হেড কোচ নিয়োগ দিতে পাকিস্তান ক্রিকেট বোর্ড সময়সীমা বেঁধে দিয়েছে ২৬ আগস্ট পর্যন্ত। এরই মধ্যে অনেকেই আবেদনও করেছে। কিন্তু তাদের মধ্যে হাই প্রোফাইল কোচ বলতে রয়েছেন ডিন জোন্স আর মাইক হেসন। কিন্তু তারাও এখন আর দেশটির কোচ হতে আগ্রহ দেখাচ্ছেন না। কিন্তু কেন? এ নিয়ে পাকিস্তানের সংবাদ মাধ্যম জানিয়েছে, মূলত বোর্ডের প্রস্তাবিত বেতন-ভাতা কাঠামো পছন্দ হয়নি নামিদামি কোচদের। তার সঙ্গে জড়িয়ে আছে নিরাপত্তার বিষয়টিও। উভয় দিক বিবেচনা করে সবাই নিজেদের দূরে রাখছেন পাকিস্তানের কোচ হওয়ার ইচ্ছা থেকে।
এদিকে আবার ‘স্টাফ ডট কো ডট এনজেড’ একটি সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, হেসন পিসিবির প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন। কারণ, তিনি আন্তর্জাতিক কোচিংয়ে সারা বছরের সময়সূচিতে থাকতে চান না এবং স্টার স্পোর্টসের সঙ্গে তার প্রতিশ্রুতিও ভাঙতে আগ্রহী নন।
হেসনের অধীনে নিউজিল্যান্ড ক্রিকেট দল পরিচালিত হয়েছিল ২০১২ থেকে ২০১৮ সাল পর্যন্ত। ওই সময়ে তার হাত ধরেই কিউইরা প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালে খেলে। যে কারণে এবার এ কোচের ওপর নজর পড়েছিল বাংলাদেশ, ভারত ও পাকিস্তানের। কিন্তু কয়েকদিন আগেই রাসেল ডমিঙ্গোকে বাংলাদেশ ও রবি শাস্ত্রীকে হেড কোচের দায়িত্ব দিয়েছে ভারত। তাই অনেকেই ধরেই নিয়েছিল, এবার পাকদের হেড কোচের চেয়ারে বসবেন হেসনই। কিন্তু না। আপাতত তেমন কোনো খবর দিতে পারছেন না পাকিস্তান ও নিউজিল্যান্ড মিডিয়া।

সর্বশেষ..