স্পোর্টস

হ্যাকাররাও বলছে নেইমার বার্সেলোনায় ফিরবেন

ক্রীড়া ডেস্ক : বার্সেলোনায় ফিরতে চান নেইমার। কাতালান ক্লাবটিও তাকে চায়। এজন্য চেষ্টাও কম করেনি কাতালান ক্লাবটি। কিন্তু পিএসজির কঠিন শর্তের কাছে শেষ পর্যন্ত হার মানে লা লিগা চ্যাম্পিয়নরা। তবে এখনও হাল ছাড়েনি তারা। এদিকে গত শুক্রবার বার্সেলোনার টুইটার পেজ হ্যাক করে হ্যাকাররাও জানিয়েছে বার্সা ছেড়ে পিএসজিতে যোগ দেওয়া নেইমার আবার ফিরতে পারেন।

তথ্যপ্রযুক্তির চরম উৎকর্ষের এ যুগে প্রতিনিয়তই হ্যাকারদের কবলে পড়ে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের সামাজিক যোগাযোগমাধ্যম। এবার অলিম্পিক ও বার্সেলোনার মতো প্রতিষ্ঠানের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টও তাদের হ্যাকিংয়ের কবলে পড়েছে। ‘আওয়ার মাইন’ নামে একটি চক্র এ দুটি অ্যাকাউন্ট হ্যাক করায় কিছু সময়ের জন্য বন্ধ ছিল। ব্যাপারটি গতকাল জানিয়েছে বার্সেলোনা ও আন্তর্জাতিক অলিম্পিক কর্তৃপক্ষ।

গত পরশু লা লিগায় গেটাফেকে হারিয়ে লিগ টেবিলে বার্সা রিয়াল মাদ্রিদকে ধরে ফেলার পরই হ্যাকিংয়ের এ ঘটনা ঘটে। হ্যাক করা সবকটি অ্যাকাউন্ট থেকে চক্রটি একটি বার্তা পাঠায়, ‘আমরা আওয়ার মাইন, এ নিয়ে দ্বিতীয়বারের মতো এলাম। (অ্যাকাউন্টের) নিরাপত্তাব্যবস্থা আগের চেয়ে ভালো হয়েছে; তবে সেরা হতে পারেনি’।

এদিকে ২০১৭ সালে বার্সা ছেড়ে পিএসজিতে যোগ দেওয়া নেইমার আবার ফিরতে পারেন বলে জানিয়েছ হ্যাকাররা। এ নিয়ে টুইট করে চক্রটি, ‘আমরা আওয়ার মাইন। কিছু গোপন বার্তা পড়ে বোঝা গেল নেইমার এখানে (বার্সা) ফিরে আসবে’।

হ্যাকিংয়ের ঘটনা স্বীকার করেছে বার্সা, ‘বার্সেলোনার টুইটার অ্যাকাউন্টগুলো হ্যাকিংয়ের শিকার হয়েছে। এ কারণে ক্লাবের বাইরে থেকে ছাড়া বার্তা দেখা যাচ্ছে। কিন্তু সেগুলো মুছে ফেলা হয়েছে। এ ঘটনার তদন্ত করে নিরাপত্তাব্যবস্থা অবশ্যই বাড়ানো হবে।’

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..