স্পোর্টস

হ্যাটট্রিকে মেসির রেকর্ড

ক্রীড়া ডেস্ক : এক সপ্তাহ আগে রেকর্ড ষষ্ঠবারের মতো ব্যালন ডি’অর জিতেছিলেন। কিন্তু উদ্যাপনটা ঠিকমতো করতে পারেননি লিওনেল মেসি। আরেকটি মঞ্চ খুঁজছিলেন তিনি। গত পরশু লা লিগায় রেকর্ড হ্যাটট্রিক করে তার দেখাও পেয়ে গেলেন। 

লা লিগার ম্যাচে গত পরশু মায়োর্কার বিপক্ষে ৫-২ গোলে জেতে বার্সেলোনা। দলটির হয়ে হ্যাটট্রিক করেন মেসি। একটি করে গোল করেন লুইস সুয়ারেজ ও আতোয়ান গ্রিজমান। মায়োর্কার হয়ে দুটি গোলই করেন আন্তে বুদিমির।

ঘরের মাঠে মেসির তিন গোলই ছিল চোখে লেগে থাকার মতো। এর সঙ্গে এ ফরোয়ার্ড লা লিগার ইতিহাসে বনে যান সর্বোচ্চ হ্যাটট্রিকম্যান (৩৫)। এতদিন এ রেকর্ডে ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে যৌথভাবে ছিলেন কিং লিও। লিগে মৌসুমের সর্বোচ্চ গোলদাতা এখন মেসি (১২টি)।

গত পরশু গ্রিজমানের নৈপুণ্যে বার্সেলোনা এগিয়ে যায়। মিনিট দশেক পর বক্সের বাইরে থেকে মেসির বাঁ পায়ের শট বাতাসে খানিকটা দোল খেয়ে অতিথিদের জালে জড়ায়। ৩৫তম মিনিটে বুদিমির ফাঁকি দেন বার্সার রক্ষণকে, ফাঁকি দেন টের স্টেগানকেও। তবে জবাব দিতে খুব বেশি দেরি হয়নি ভালভার্দের শিষ্যদের। এবারও গোল করেন। ম্যাচের ৪১ মিনিটে রাকিটিচের বাড়ানো বল কোনাকুনি শটে জালে জড়ান তিনি। মিনিট দু-এক পর ‘ব্যাক-হিল’ করে নিখুঁতভাবে বল জালে জড়ান সুয়ারেজ। প্রথমার্ধেই প্রতিপক্ষের জালে এক হালি গোল দিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

বিরতির পর বেশ অগোছালো ছিল বার্সেলোনা। সে সুযোগে ৬৪ মিনিটে বুদিমির দ্বিতীয় গোলে ব্যবধান কমান। তবে নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার মিনিট সাতেক আগে নিজের হ্যাটট্রিক পূরণ করে বার্সেলোনাক জয় উপহার দিয়েই মাঠ ছাড়েন মেসি।

এ জয়ে ৩৪ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে ফের শীর্ষে ওঠে বার্সেলোনা। সমান পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল মাদ্রিদ।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..