পুঁজিবাজার

১০ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: তালিকাভুক্ত ১০ কোম্পানি ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত হিসাববছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ ঘোষণা করেছে। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রভাতী ইন্স্যুরেন্স: কোম্পানিটি ছয় শতাংশ নগদ ও ছয় শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। এ সময় শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ৮১ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ১৬ টাকা ৫৯ পয়সা। এটি আগের বছর একই সময় ছিল যথাক্রমে এক টাকা ৮২ পয়সা এবং ১৬ টাকা ২৬ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ৯ জুলাই বেলা ১১টায়, ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ, ১৬০/এ কাকরাইল, ভিআইপি রোড, ঢাকায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৩ মে।

ফেডারেল ইন্স্যুরেন্স: পাঁচ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। এ সময় ইপিএস হয়েছে ৫৪ পয়সা এবং এনএভি ১১ টাকা ৪৭ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ১৭ জুলাই সকাল সাড়ে ১০টায় মুক্তিযুদ্ধ স্মৃতি মিলনায়তন, আইডিইবি ভবন, ১৬০/এ, ভিআইপি রোড, ঢাকায় এজিএম অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৫ মে।

রিপাবলিক ইন্স্যুরেন্স: ১২ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। এ সময় ইপিএস হয়েছে এক টাকা ৮৭ পয়সা এবং এনএভি ১৪ টাকা ৭৭ পয়সা। এটি আগের বছর একই সময় ছিল যথাক্রমে এক টাকা ৭০ পয়সা ও ১৪ টাকা ৬৩ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ১৪ জুন বেলা ১১টায় মুক্তিযুদ্ধ স্মৃতি মিলনায়তন, আইডিইবি ভবন, ১৬০/এ, ভিআইপি রোড, ঢাকায় এজিএম অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৩ মে।

কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স: পাঁচ শতাংশ নগদ ও পাঁচ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। এ সময় ইপিএস হয়েছে এক টাকা ৪৪ পয়সা এবং এনএভি ১৮ টাকা ৫৯ পয়সা।আগামী ২০ জুলাই বেলা ১১টায় স্পেকট্রা কনভেনশন সেন্টার লিমিটেড, বাড়ি নং ১৯, সড়ক নং- ০৭, গুলশান- ১, ঢাকায় এজিএম অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৪ জুন।

ইসলামিক ইন্স্যুরেন্স: ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। এ সময় ইপিএস হয়েছে এক টাকা ৪৫ পয়সা এবং এনএভি ১৩ টাকা ৬১ পয়সা। আগামী ২২ জুলাই বেলা সাড়ে ১০টায় ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ, আইডিইবি ভবন, ১৬০/এ, কাকরাইল, ভিআইপি রোড, ঢাকায় এজিএম অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট আগামী ২৩ মে।

পূরবী জেনারেল ইন্স্যুরেন্স: ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। এ সময় ইপিএস হয়েছে এক টাকা ২০ পয়সা এবং এনএভি ১৩ টাকা তিন পয়সা। আগামী ৩০ জুলাই বেলা ৩টায় এমএইচ শমরিতা হসপিটাল অ্যান্ড মেডিক্যাল কলেজ অডিটরিয়াম, ১১৭ তেজগাঁও, ঢাকায় এজিএম অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট আগামী ১২ জুন।

সোনার বাংলা ইন্স্যুরেন্স: ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। এ সময় ইপিএস হয়েছে এক টাকা ৬৪ পয়সা এবং এনএভি ১৬ টাকা ৬৬ পয়সা। আগামী ২৭ জুলাই বেলা ১১টায় ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ, আইডিইবি ভবন, ১৬০/এ, কাকরাইল, ঢাকায় এজিএম অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট আগামী ২৫ মে।

রেকিট বেনকিজার: কোম্পানিটি ৩৭৫ শতাংশ চূড়ান্ত নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এর আগে কোম্পানিটি ৪০০ শতাংশ অন্তর্বর্তীকালীন নগদ লভ্যাংশ দিয়েছিল। ফলে কোম্পানিটি মোট ৭৭৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করলো। এ সময় ইপিএস হয়েছে ৬২ টাকা ৬৬ পয়সা এবং এনএভি ৫০ টাকা দুই পয়সা। আগামী ১৯ জুন বেলা ১১টায় হোটেল আগ্রাবাদ, সাবদার আলী রোড, আগ্রাবাদ, চট্টগ্রামে এজিএম অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৪ মে।

ন্যাশনাল ব্যাংক: ২০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। এ সময় ইপিএস হয়েছে দুই টাকা ৮৪ পয়সা এবং এনএভি ১৮ টাকা ২৮ পয়সা। আগামী ৩১ জুলাই বেলা সাড়ে ১১টায় রেডিসন ব্ল– ওয়াটার গার্ডেন হোটেল, বিমানবন্দর সড়ক, ঢাকায় এজিএম অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৫ জুন।

ঢাকা ব্যাংক: ১০ শতাংশ নগদ ও পাঁচ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। এ সময় ইপিএস হয়েছে দুই টাকা ২৬ পয়সা এবং এনএভি ২১ টাকা ৬৮ পয়সা। আগামী ১২ জুন বেলা ১১টায় গ্রান্ড বল রুম, প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেল, ১০৭ কাজী নজরুল ইসলাম অ্যাভিনিউ, ঢাকায় এজিএম অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২২ মে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..