প্রচ্ছদ শেষ পাতা

১০ দিনের মধ্যে ডিএসইতে তালিকাভুক্ত হচ্ছে কপারটেক

নিজস্ব প্রতিবেদক: আগামী ১০ কার্যদিবসের মধ্যে কপারটেক ইন্ডাস্ট্রিজকে তালিকাভুক্ত করার বিষয়ে পদক্ষেপ নেওয়ার জন্য ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। ডিএসই কর্তৃপক্ষের এক চিঠির জবাবে কমিশন এ নির্দেশ দিয়েছে।
সম্প্রতি ডিএসইতে তালিকাভুক্তি অনুমোদন পায় আইপিও প্রক্রিয়া সম্পন্নকারী কপারটেক ইন্ডাস্ট্রিজ। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) বিশেষ অনুমোদন সাপেক্ষ এটি কার্যকর হবে।
এর আগে কোম্পানিটি ৯ জুন সংশ্লিষ্ট শেয়ারহোল্ডারদের বিও অ্যাকাউন্টে শেয়ার জমা করে। গত ৩০ এপ্রিল কপারটেক ইন্ডাস্ট্রিজের আইপিও লটারির ড্র অনুষ্ঠিত হয়। গত ৩১ মার্চ চাঁদা গ্রহণ শুরু হয়, শেষ হয় ৯ এপ্রিল। এর আগে ডিসেম্বরে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৭০তম সভায় কোম্পানিটির আইপিও অনুমোদিত হয়।
কোম্পানিটি দুই কোটি সাধারণ শেয়ার ছেড়ে বাজার থেকে ২০ কোটি টাকা উত্তোলন করেছে। প্রতিটি শেয়ারের অভিহিত মূল্য ১০ টাকা।
তথ্যমতে, বাজার থেকে পুঁজি উত্তোলন করে কোম্পানিটি ব্যাংক ঋণ পরিশোধে ছয় কোটি ৫০ লাখ টাকা, প্লান্ট ও যন্ত্রপাতি ক্রয় স্থাপনে ছয় কোটি ৫০ লাখ টাকা এবং ভবন ও সিভলি ওয়ার্কে খরচ হবে পাঁচ কোটি ৫০ লাখ টাকা। আইপিও ফান্ড পাওয়ার ১২ মাসের মধ্যে প্রজেক্টের কাজ শেষ করা হবে। আর আইপিও বাবদ খরচ হিসাব করা হয়েছে এক কোটি ৫০ লাখ টাকা।
জানা গেছে, কপারটেককে তালিকাভুক্ত করার এ সিদ্ধান্ত কার্যকর করার জন্য তালিকাভুক্তি আইনের সংশ্লিষ্ট একটি (লিস্টিং রুলস এর ৫(৩) ধারা থেকে অব্যাহতি দিতে হবে।

 

সর্বশেষ..