দিনের খবর প্রচ্ছদ প্রথম পাতা

১১০০ টন কয়লা নিয়ে সাগরে জাহাজডুবি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম: বৈরী আবহাওয়ার মধ্যে এক হাজার ১০০ টন কয়লাবাহী একটি লাইটার জাহাজ বঙ্গোপসাগরের সাঙ্গু গ্যাসফিল্ড-সংলগ্ন এলাকায় ডুবে গেছে। গতকাল সকালে জাহাজডুবির এ ঘটনা ঘটে। তবে হেরা পবর্ত-৮ নামের ওই জাহাজের ১২ জন নাবিককে উদ্ধার করা হয়েছে।
ওয়াটার ট্রান্সপোর্ট সেলের নির্বাহী পরিচালক মাহবুব রশিদ শেয়ার বিজকে জানান, কয়লা নিয়ে চট্টগ্রাম থেকে ঢাকা যাওয়ার পথে বৃহস্পতিবার সকাল পৌনে ১০টার দিকে বৃষ্টির মধ্যে উত্তাল সাগরে হেরা পবর্ত-৮ ডুবে যায়।
তিনি বলেন, ‘বন্দরের বহির্নোঙরে আয়নিক স্পিরিট নামের একটি মাদার ভেসেল থেকে গত পরশু হেরা পবর্ত-৮ এ কয়লা তোলা শুরু হয়। আবহাওয়া খারাপ থাকায় বুধবার জাহাজটি রওনা হতে পারেনি। বৃহস্পতিবার ভোরের দিকে রওনা হয়ে সাঙ্গু গ্যাস ফিল্ডসংলগ্ন সাগরে দুর্ঘটনায় পড়ে।’
তিনি জানান, বৈরী আবহাওয়ার কারণে সাগর উত্তাল রয়েছে। অপরদিকে বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের যুগ্ম সম্পাদক মো. খোরশেদ আলম বলেন, জেলেদের নৌকা ভাসতে থাকা নাবিকদের উদ্ধার করে। এরপর তাদের ‘এমবি আল নামেরা-৪’ নামের আরেকটি জাহাজে তুলে দেওয়া হয়। বর্তমানে নাবিকদের নিয়ে জাহাজটি কর্ণফুলীর বিজয়নগর এলাকায় অবস্থান করছে।
এদিকে চট্টগ্রাম নগরীতে বুধবার থেকেই বৃষ্টি চলছে। বৃহস্পতিবার ও শুক্রবার চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় ভারি থেকে অতি ভারি বৃষ্টিপাতের সম্ভাবনার কথা বলা হয়েছে আবহাওয়ার পূর্বাভাসে। ঝোড়ো হাওয়ার আশঙ্কায় দেশের সমুদ্র বন্দরগুলোকে তিন নম্বর স্থানীয় সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদফতর।

সর্বশেষ..