লভ্যাংশ ঘোষণা

১১০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে পদ্মা অয়েল

নিজস্ব প্রতিবেদক: ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত  আর্থিক বছরের জন্য ১১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষনা করেছে বিদ্যুৎ ও জ্বালানি খাতের কোম্পানি পদ্মা অয়েল।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত  আর্থিক বছরের জন্য ১১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানিটি। ওই সময় শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২০ টাকা ৬৮ পয়সা। শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১০৩ টাকা ৬০ পয়সা। এটি আগের বছর একই সময় ছিল যথাক্রমে ১৯ টাকা সাত পয়সা ও ৯২ টাকা ৯২ পয়সা।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদন জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৭ ফেব্রুয়ারি ২০১৮ বেলা ১১টায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) হল ২৪, সিআরবি রোড, ওয়েস্ট সাইর্ড অব এম.এ আজিজ স্টেডিয়াম, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৮ ডিসেম্বর।

বুধবার কোম্পানির শেয়ারদর দশমিক ৬১ শতাংশ বা এক টাকা ৫০ পয়সা বেড়ে প্রতিটি সবশেষ ২৪৭ টাকা ১০ পয়সায় হাতবদল হয়। যার সমাপনী দর ছিল ২৪৭ টাকা ৪০ পয়সা। দিনভর শেয়ারদর সর্বনিম্ন ২৪৭ টাকা থেকে সর্বোচ্চ ২৫২ টাকায় হাতবদল হয়। ওইদিন ৯৭ হাজার ৫২৫টি শেয়ার ৩১০ বার হাতবদল হয়, যার বাজারদর দুই কোটি ৪১ লাখ ৯৭ হাজার টাকা। আর গত এক বছরে শেয়ারদর ১৭৫ টাকা ৭০ পয়সা থেকে ২৬৯ টাকার মধ্যে হাতবদল হয়।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..