প্রিন্ট করুন প্রিন্ট করুন

১১ দিন পর টঙ্গী সেতু দিয়ে যান চলাচল শুরু

প্রতিনিধি, গাজীপুর: গাজীপুরের টঙ্গীতে তুরাগ নদীর ওপর টঙ্গী সেতুর ধসে যাওয়া স্লাযাবের সংস্কার কাজ শেষ হওয়ায় যান চলাচলের জন্য উম্মুক্ত করে দেয়া হয়েছে। গতকাল বেলা পৌনে ১২টায় সেতুটি যান চলাচলের জন্য উম্মুক্ত করে কর্তৃপক্ষ।

বিষয়টি নিশ্চিত করেছেন গাজীপুর মেট্টোপলিটন পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) আব্দুল্লাহ্ আল-মামুন। তিনি বলেন, বিআরটিএ সেতুটি যান চলাচলের উপযোগী বলে ক্লিয়ারেন্স দেয়। এরপর ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ সমন্বয় করে বেলা পৌনে ১২টায় সেতুটি যান চলাচলের জন্য উম্মুক্ত করে দেয়।

এর আগে ৯ নভেম্বর রাত ৩টায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গীর তুরাগের ওপর টঙ্গী সেতুর পুরোনো স্লাযাব ড্যামেজ থাকায় এর কিছু অংশ ভেঙে পড়ে। এতে ওই পথে সব ধরনের যানবাহন চলাচলে ধীরগতি ও দীর্ঘ যানজট চরম আকার ধারণ করে। পরে বিআরটিএ ভাঙা অংশ মেরামত করার পর বুধবার সকাল ১০টায় সেতুর দুই লেনে যানবাহন চলাচল শুরু করে। পরে ঝুঁকি বিবেচনায় সেদিন রাত ১২টা থেকে ওই সেতু দিয়ে যান চলাচল পুরোদমে বন্ধ করে দিয়ে ১২ দিন সময় নেয় কর্তৃপক্ষ।

পরে দেশি-বিদেশি বিশেষজ্ঞরা ক্ষতিগ্রস্ত সেতুটি পরিদর্শন করে তা সংস্কারের জন্য ১২ দিন সময় নেন। সে অনুযায়ী ২১ নভেম্বর সেতু দিয়ে যান চলাচল শুরু হওয়ার কথা ছিল।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (অপরাধ) মো. জাকির হাসান জানান, কয়েকদিন আগে সেতুটির স্লাযাবের কিছু অংশ ধসে পড়ে। এর পর থেকেই বেশ কয়েক দিন ওই সেতু দিয়ে যান চলাচল বন্ধ রাখা হয়। পরে কর্তৃপক্ষ তা সংস্কার করলে রোববার দুপুর থেকে টঙ্গী সেতু যান চলাচলের জন্য উম্মুক্ত করে দেয়া হয়। বর্তমানে সেতুটি দিয়ে আগের মতোই যানবাহন চলাচল করছে।