Print Date & Time : 24 January 2021 Sunday 3:33 am

১৬শ ক্রিকেটার পাচ্ছেন বিসিবির ঈদ বোনাস

প্রকাশ: May 20, 2020 সময়- 05:09 pm

ক্রীড়া প্রতিবেদক: করোনার কারণে অনেকদিন ধরেই মাঠের ক্রিকেট বন্ধ। তাই ঘরেই অলস সময় পার করছেন ক্রিকেটাররা। যে কারণে তাদের অধিকাংশ জনই হয়ে পড়েছেন বেকার। ব্যাপারটি বুঝতে পেরেই এবারের ঈদে তাদের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সংস্থাটি ১৬শ ক্রিকেটারকে দেবে ঈদ বোনাস।

সবার কাছে ঈদ মানেই বাড়তি আনন্দ। কিন্তু এবারের ঈদ অন্য যেকোন সময়ের ভিন্ন। সেই কথা মাথায় রেখে চুক্তির বাইরে থাকা ক্রিকেটারদেরও এবার স্মরণ করেছে বিসিবি। নারী ক্রিকেটার ছাড়াও প্রথম, দ্বিতীয়, তৃতীয় বিভাগের ৭৬ ক্লাবে খেলা ১৬০০ ক্রিকেটারকে বোনাস দিচ্ছে সংস্থাটি।

ঈদ বোনাস হিসেবে সর্বোচ্চ ১০ হাজার টাকা এবং সর্বনিম্ন ৫ হাজার টাকা করে ক্রিকেটারদের দেবে বিসিবি। এর আগে এসব ক্লাবের অফিস স্টাফদের খাদ্য সহায়তা দেয় বোর্ড। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন এ ব্যাপারে বলেছেন, আমরা আগেও চুক্তির বাইরে থাকা ক্রিকেটারদের আর্থিক সহায়তা দিয়েছি। সেই ধারাবাহিকতায় এবার ঈদের আগেই সবার কাছে তা পৌঁছানোর ব্যবস্থা করছি।

এবারের ঈদে বিসিবির যেসব ক্রিকেটারদের বোনাস দেবে তারা ঢাকা প্রিমিয়ার লিগের ১২টি ক্লাব, প্রথম ও দ্বিতীয় বিভাগের ২০টি করে ৪০ ক্লাব এবং তৃতীয় বিভাগের ২৪ ক্লাবে খেলে থাকেন। শিগগির রোজার ঈদের ভাতা ঐসব ক্লাবের ক্রিকেটাররা পেয়ে যাবেন।