খবর

১ জানুয়ারি থেকে অবৈধ ডিটিএইচের বিরুদ্ধে অভিযান

নিজস্ব প্রতিবেদক : অবৈধ ডিটিএইচের (ডিরেক্ট টু হোম) বিরুদ্ধে আগামী বছরের শুরু (১ জানুয়ারি) থেকে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, ১৬ ডিসেম্বর থেকে অভিযান পরিচালনা করার কথা থাকলেও এর সময়সীমা ৩১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

গতকাল সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বিভিন্ন দেশের ৩৬ জন সাংবাদিকের সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা জানান।

তথ্যমন্ত্রী বলেন, ‘আমরা ঘোষণা দিয়েছিলাম, ১৫ ডিসেম্বরের মধ্যে বাংলাদেশে যেসব অবৈধ ডিটিএইচ রয়েছে সেগুলো সরিয়ে নিতে হবে। কারণ অবৈধ ডিটিএইচগুলো কোনোভাবেই অনুমোদিত নয়। অবৈধ ডিটিএইচের মাধ্যমে বাংলাদেশ থেকে এক হাজার কোটি টাকা বিদেশে পাচার হয়ে যাচ্ছে। এজন্য এই অবৈধ ডিটিএইচের বিরুদ্ধে আমরা ১৬ ডিসেম্বর থেকে অভিযান শুরু করব বলেছিলাম।’

তিনি বলেন, ‘যেহেতু ১৬ ডিসেম্বর বিজয় দিবস ও আমাদের অন্য কাজের সুবিধার্থে এটি ৩১ ডিসেম্বর পর্যন্ত সময়সীমা বাড়াচ্ছি। আগামী ১ জানুয়ারি থেকে অভিযানে নামব। প্রথমত ডিটিএইচ সংযোগ বিচ্ছিন্ন করার জন্য এবং একই সঙ্গে ডিটিএইচ সংযোগ যারা লাগিয়েছেন ও ব্যবহার করছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ১ জানুয়ারি থেকে মোবাইল কোর্ট পরিচালনা শুরু করব।’

হাছান মাহমুদ বলেন, প্রতি বছর বাংলাদেশ সরকারের পক্ষ থেকে পররাষ্ট্র মন্ত্রণালয় পৃথিবীর বিভিন্ন দেশের সাংবাদিকদের বাংলাদেশে আমন্ত্রণ জানায়। এ বছরও পৃথিবীর বিভিন্ন দেশের সাংবাদিক ও কলামিস্টদের আমন্ত্রণ জানানো হয়েছে। এরই অংশ হিসেবে ২০ দেশের ৩৬ জন সাংবাদিক এখানে এসেছেন। তারা আলজেরিয়া, জার্মানি, ব্রাজিল, চেক রিপাবলিক, ইন্দোনেশিয়া, নাইজেরিয়া, নেপাল, চীন, ভারত, থাইল্যান্ড, ফিলিপাইনস, পর্তুগাল, পোল্যান্ড, মালদ্বীপ, কোরিয়া, দক্ষিণ আফ্রিকা, তুরস্ক, যুক্তরাজ্য, ইউএই প্রভৃতি দেশ থেকে এসেছেন।

আটদিনের এই সফরে দুদিনের জন্য তারা সুন্দরবন যাবেন, গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধ দর্শনে যাবেন। এ ছাড়া দেশের বিভিন্ন দর্শনীয় স্থান ঘুরে দেখবেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন
ট্যাগ »

সর্বশেষ..