প্রচ্ছদ প্রথম পাতা

২৪ ঘণ্টায় আরও ৩৫ জনের মৃত্যু

শনাক্ত ২৬৩৫ জন

নিজস্ব প্রতিবেদক : দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ৮৪৬। গত ২৪ ঘণ্টায় আরও দুই হাজার ৬৩৫ করোনা রোগী শনাক্ত হয়েছে। সব মিলিয়ে সারা দেশে এখন পর্যন্ত মোট ৬৩ হাজার ২৬ জন করোনা রোগী শনাক্ত হলো। এদিকে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৯০৯টি। এর মধ্যে পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৪৮৬টি। এখন পর্যন্ত তিন লাখ ৮৪ হাজার ৮৫১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গতকাল বেলা আড়াইটায় কভিড-১৯-সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনের আয়োজন করা হয়। সেখানে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি বলেন, ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২১ দশমিক ১০ শতাংশ। আর সুস্থ হয়েছেন ৫২১ জন এবং এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ হাজার ৩২৫ জন।

নাসিমা সুলতানা বলেন, মারা যাওয়া ৩৫ জনের মধ্যে আছেন ২৮ পুরুষ ও সাত নারী। বয়স বিশ্লেষণে দেখা যায় যায়, ৮১-৯০ বছরের মধ্যে একজন,  ৭১-৮০ বছরের মধ্যে ৯ জন, ৬১-৭০ বছরের মধ্যে পাঁচজন, ৪১-৫০ বছরের মধ্যে তিনজন, ৫১-৬০ বছরের মধ্যে ১০ জন, ৩১-৪০ বছরের মধ্যে দুজন, ২১-৩০ বছরের মধ্যে তিনজন ও ১১-২০ বছরের মধ্যে আছেন দুজন। তাদের মধ্যে আছেন ঢাকা বিভাগের ২০ জন, চট্টগ্রাম বিভাগের আটজন, সিলেট বিভাগের দুজন, রাজশাহী বিভাগের তিনজন ও বরিশাল বিভাগে দুজন। তাদের মধ্যে হাসপাতালে ২৫ জন এবং বাসায় মারা গেছেন ৯ জন। আর মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে একজনকে। এখন পর্যন্ত মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ৭৭ দশমিক শূন্য ছয় শতাংশ এবং নারী ২২ দশমিক ৯ শতাংশ।

তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৩১৪ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন সাত হাজার ১৬২ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৯৮ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন তিন হাজার ৯৪৫ জন। গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টাইন মিলে কোয়ারেন্টাইন করা হয়েছে এক হাজার ৭৮৯ জনকে। এখন পর্যন্ত দুই লাখ ৯৯ হাজার ২২২ জনকে কোয়ারেন্টাইন করা হয়েছে। কোয়ারেন্টাইন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন দুই হাজার ৮১১ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন দুই লাখ ৪২ হাজার ৯২৫ জন। বর্তমানে মোট কোয়ারেন্টাইনে আছেন ৫৬ হাজার ২৯৭ জন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..