খবর

২৪ জন জীবিত উদ্ধার এখনও নিখোঁজ ৬

যমুনায় নৌকাডুবি

প্রতিনিধি, জামালপুর: জামালপুরের দেওয়ানগঞ্জে ভিজিএফের চাল নিয়ে ফেরার পথে ৩০ যাত্রীসহ যমুনা নদীতে নৌকাডুবির ঘটনায় এখন পর্যন্ত ২৪ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এখনও নিখোঁজ রয়েছে ছয়জন। গত বুধবার রাতে নৌকাডুবির ঘটনা ঘটে।
দেওয়ানগঞ্জ থানার ওসি এম এম মইনুল ইসলাম জানান, গতকাল বৃহস্পতিবার দুপুর পর্যন্ত ২৪ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন ছয়জন। তারা হলেন শহীদ সিকদার (৪৫), কাঞ্চনমালা (৪৫), রেজিয়া (৪৫), নয়ন (৮), দুলাল (৩০) ও মোছা. আকন (৬৫)। নিখোঁজ ও উদ্ধার হওয়া সবার বাড়ি চর হলকা হাবড়াবাড়ি এলাকায়। ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সহায়তায় গতকাল দুপুর পর্যন্ত ২৩ জনকে দেওয়ানগঞ্জ ও ইসলামপুরের বিভিন্ন চর এলাকা থেকে উদ্ধার করা হয়। এছাড়া মমতা আক্তার বীথি নামে এক শিশুকে বগুড়ার সারিয়াকান্দি চন্দনবাইশার ঘুঘুমারি থেকে জীবিত উদ্ধার করেন স্থানীয়রা। তার বাবার নাম মইন উদ্দিন। মমতাকে সারিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
জামালপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার নুর উদ্দিন অলি জানান, বুধবার রাত ৯টায় নৌকাডুবির পর স্থানীয়দের সহায়তায় রাত ১টা পর্যন্ত উদ্ধার অভিযান চালিয়ে ১৬ জনকে জীবিত উদ্ধার করা হয়। এরপর বৈরী আবহাওয়ার কারণে উদ্ধার অভিযান বন্ধ ঘোষণা করা হয়। গতকাল সকাল থেকে আবার উদ্ধার অভিযান শুরু করে ফায়ার সার্ভিস। দুপুর পর্যন্ত জামালপুরের দেওয়ানগঞ্জ ও ইসলামপুরের বিভিন্ন চর থেকে সাতজন ও বগুড়ার সারিয়াকান্দি থেকে এক শিশুকে উদ্ধার করেন স্থানীয়রা। স্রোত বেশি থাকায় উদ্ধার অভিযান দুপুরে আবারও স্থগিত করা হয়েছে বলেও জানান তিনি।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..