স্পোর্টস

৩৫ শতাংশ পারিশ্রমিকে খুশি নন ফুটবলাররা

ক্রীড়া ডেস্ক: বেশ আগেই বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন ‘নিশ্চয়তা’ দিয়েছিলেন পারিশ্রমিক ৪০ শতাংশ করে দেওয়ার। কিন্তু এবার সেটা হচ্ছে না। গত বৃহস্পতিবার পেশাদার লিগ কমিটির সভায় সিদ্ধান্ত হয়েছে নতুন মৌসুমে ফুটবলাররা পাবেন ৩৫ শতাংশ পারিশ্রমিক। কিন্তু এ সিদ্ধান্তে খুশি নয় ফুটবলাররা। পেশাদার লিগ কমিটির নতুন সিদ্ধান্তে খুশি নন জাতীয় দলের অধিনায়ক জামাল ভুঁইয়া।

এ ব্যাপারে তিনি বলেছেন, ‘চিকিৎসক, ইঞ্জিনিয়ার থেকে শুরু করে যেকোনো পেশার মানুষই হোন না কেন, সবাই ১০০ ভাগ পারিশ্রমিকই আশা করেন। আমাদের পারিশ্রমিকটা কম হয়ে গেল। পরিস্থিতির বিচারে ৪০ ভাগ হলেও ঠিক ছিল। সভাপতি তো ৪০ ভাগের কথাই বলেছিলেন।’এদিকে জাতীয় দল ও আবাহনীর মিডফিল্ডার সোহেল রানাও নতুন পারিশ্রমিকে খুশি হতে পারছেন না।

পুনরায় দাবি নিয়ে সভাপতি সালাউদ্দিনের কাছে যাবেন বলে জানিয়েছেন তিনি, ‘এই সিদ্ধান্তে আমরা মোটেই খুশি নই। সভাপতি আমাদের ৪০ শতাংশের আশ্বাস দিয়েছিলেন। কিন্তু এখন সেটা কমানো হয়েছে। আমরা আবারও সভাপতির কাছে যাব।’তিনি আরও বলেন, ‘শীর্ষ কিছু ফুটবলার হয়তো এই হিসেবের বাইরেও ক্লাবগুলোর কাছ থেকে কিছু টাকা বেশি পাবে। কিন্তু এখানে আমরা ব্যক্তিগত কোনো দাবি বা সুবিধা নিতে আসিনি। আমরা এসেছি ঐক্যবদ্ধ হয়ে। সবার জন্যই একরকম সিদ্ধান্ত কামনা করছি।’

চট্টগ্রাম আবাহনীর সেন্টার ব্যাক শওকত রাসেল বলেন, ‘আমরা সভাপতির সাথে আবার কথা বলব। আশা করি তখন আরো ইতিবাচক কিছু হবে। ’ ফুটবলাররা জানান তারা যৌক্তিক দাবির জন্য বাফুফেকে অনুরোধ করেছেন এবং কোনো আন্দোলন বা বিদ্রোহে যাবেন না।করোনা ভীতি কাটিয়ে আগামী ১৯ ডিসেম্বর থেকে নতুন মৌসুম শুরুর ঘোষণা দিয়েছে বাফুফের পেশাদার লিগ কমিটি। এরআগে নেপালের সঙ্গে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এজন্য আগামী সাত থেকে ১০ দিনের মধ্যেই অনুশীলন শুরু করতে পারে লাল-সবুজ প্রতিনিধিরা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..