দিনের খবর স্পোর্টস

৩ কোটি ২০ লাখ রুপিতে কলকাতাই ফিরলেন সাকিব

ক্রীড়া ডেস্ক: অবশেষে তিন মৌসুম পর আবারও পুরোনো দল কলকাতা নাইট রাইডার্সেই ফিরলেন সাকিব আল হাসান। বৃহস্পতিবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরের নিলাম থেকে তাকে ৩ কোটি ২০ লাখ রুপিতে টেনে নিয়েছে কলকাতা।

আইপিএলে সাকিবের পথ চলা শুরু হয়েছিল ২০১৭ সালে কলকাতা নাইট রাইডার্স দিয়ে। দলটির হয়ে তিনি খেলেছিলেন টানা ছয় মৌসুম। তার মধ্যে দুইবার জিতেছিলেন শিরোপা। কিন্তু ২০১৮ সালে কাতাকাতা তাকে ছেড়ে দেয়। সে সুযোগে এ অলরাউন্ডারকে টেনে নিয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ। দুই মৌসুম ক্লাবটিতে খেলেছিলেন এ তারকা। গত মৌসুমে আইসিসির নিষেধাজ্ঞায় থাকায় আইপিএলে খেলতে পারেননি বাংলাদেশের তারকা এ ক্রিকেটার।

এবারের আইপিএলের নিলামে সাকিবের ভিত্তি মূল্য ছিল ২ কোটি। বৃহস্পতিবার নিলামে তাকে প্রথমে ডাকে কলকাতা। অন্যদিকে পাঞ্জাব কিংসও এ বাঁহাতি টানতে চেয়েছিল। যে কারণে কিছুক্ষণ তাকে নিয়ে টানাটানি হয়। শেষ পর্যন্ত অবশ্য ৩ কোটি ২০ লাখ রুপিতে কলকাতায় সাকিবকে কিনে নেয়।

এখন পর্যন্ত আইপিএলে ৬৩ ম্যাচ খেলেছেন সাকিব। ২১ গড়ে ৭৪৬ রান করেছেন তিনি। স্ট্রাইক রেট ১২৬.৭। এছাড়া ৭.৪৬ ইকোনমি রেটে ও গড়ে ২৮ রান দিয়ে ৫৯ উইকেট নিয়েছেন এ বাঁহাতি। এজন্য তার প্রতি এবারের আইপিএলে আলাদা নজর ছিল সব দলের। শেষ পর্যন্ত তাকে টেনে নিয়েছে পুরনো দল কলকাতা নাইট রাইডার্স।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..