সুশিক্ষা

৪০তম বিসিএসের ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক: প্রকাশ করা হয়েছে ৪০তম বিসিএস লিখিত পরীক্ষার ফল। এতে চূড়ান্তভাবে ১০ হাজার ৯৬৪ জন পাশ করেছেন। আজ বুধবার পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি) তাদের ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করে।

এ বিষয়ে পিএসসি চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন সাংবাদিকদের বলেন, কমিশনের সভায় ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশের সিদ্ধান্ত নেয়া হয়। এতে মোট ১০ হাজার ৯৬৪ জন চূড়ান্তভাবে পাস করেছে। পিএসসির ওয়েবসাইটে (www.bpsc.gov.bd) উত্তীর্ণদের ফলাফল প্রকাশ করা হয়েছে। এছাড়া মোবাইল ফোনের মাধ্যমেও ফলাফল জানা যাবে (http://bpsc.teletalk.com.bd)।

ফরম্যাট: PSC40 Registration Number লিখে ১৬২২২-তে পাঠাতে হবে। ফিরতি Message Registration Number সহ Passed for General Cadres/General and Technical-Professional Cadres/Technical Cadres অথবা Failed হিসেবে ফলাফল পাওয়া যাবে। যেমন: PSC 40 123456 Send to 16222

তিনি আরও জানান, কমিশনের সভায় ৪০তম বিসিএসের মৌখিক পরীক্ষার সময় নির্ধারণ করা হয়েছে। আগামী ১৬ ফেব্রুয়ারি থেকে এ পরীক্ষা শুরু করা হবে।

এর আগে ২০১৮ সালের ১১ সেপ্টেম্বর ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে আবেদন করেন চার লাখ ১২ হাজার ৫৩২ শিক্ষার্থী। ২০১৯ সালের মে মাসে অনুষ্ঠিত হয় ৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা। এতে অংশ নেয়া তিন লাখ ২৭ হাজার জনের মধ্যে উত্তীর্ণ হন ২০ হাজার ২৭৭ জন। আর গত বছরের ৪ জানুয়ারি অনুষ্ঠিত হয় ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..