দিনের খবর পুঁজিবাজার

৪৪০ শতাংশ লভ্যাংশ দিতে চায় ইউনিলিভার

নিজস্ব প্রতিবেদক: বিনিয়োগকারীদের জন্য ৪৪০ শতাংশ নগদ লভ্যাংশ দিতে চায় বহুজাতিক কোম্পানি ইউনিলিভার কনজিউমার কেয়ার লিমিটেড। ২০২০ হিসাববছরের জন্য এ লভ্যাংশ দেয়ার বিষয়টি কোম্পানির পরিচালনা পর্ষদে সিদ্ধান্ত হয়েছে। বার্ষিক সাধারণ সভায় বিনিয়োগকারীরা অনুমোদন করলে এটি চূড়ান্তভাবে পাশ হবে।
আজ সোমবার(১মার্চ) প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ(ডিএসই) এ তথ্য জানিয়েছে। কোম্পানির পক্ষ থেকে জানানো হয়, গত ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে আলোচিত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর লভ্যাংশ সংক্রান্ত বিষয়ে একমত হন সবাই।
জানা গেছে, ২০২০ সালে কোম্পানিটির শেয়ার প্রতি আয়(ইপিএস) হয়েছে হয়েছে ৪৩ টাকা ৯৪ পয়সা। আগের বছরে যা ছিল ৮১ টাকা ৮৩ পয়সা। গত ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১২৩ টাকা আট পয়সা। যা আগের বছরে ছিল ১৩২ টাকা ১৪ পয়সা।
আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি নগদ টাকার প্রবাহ ছিল ৪৬ টাকা ৩৬ পয়সা। আগের বছর যা ছিল ৮২ টাকা ৮৪ পয়সা।
কোম্পানিটি জানিয়েছে, লভ্যাংশ অনুমোদন ও অন্যান্য বিষয় করণীয় নির্ধারণে বার্ষিক সাধারণ সভার(এজিএম) তারিখ নির্ধারণ করা হয় আগামী ২৯ এপ্রিল। ওই দিন বেলা ১১টায় অনলাইন প্লাট ফরমে বার্ষিক সাধারণ সভাটি অনুষ্টিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৩ মার্চ।
শেয়ার বিজ/এসএটি

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..