কোম্পানি সংবাদ পুঁজিবাজার

৫০০ কোটি টাকার বন্ড ছাড়বে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক

নিজস্ব প্রতিবেদক:পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড মূলধন ভিত্তি শক্তিশালী করতে ৫০০ কোটি টাকার মুদারাবা সাব-অর্ডিনেটেড বন্ড ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে। এছাড়া গ্রিন মোর লিমিটেডের সঙ্গে যৌথভাবে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস প্রদান করবে ব্যাংকটি। সেজন্য একটি সহযোগী কোম্পানি গঠনেরও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রানুসারে, মুদারাবা সাব-অর্ডিনেটেড বন্ডটির নাম হবে ‘এআইবিএল থার্ড মুদারাবা সাব-অর্ডিনেটেড বন্ড’। বন্ডটি সাত বছরে রিডেমেবল হবে। বন্ডটি প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করে ৫০০ কোটি টাকা উত্তোলন করা হবে। নিয়ন্ত্রক কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে বন্ড ইস্যুর পরবর্তী কার্যক্রম শুরু হবে।

সবশেষ প্রকাশিত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুসারে, আল-আরাফাহ্ ব্যাংকের (জুলাই-সেপ্টেম্বর) ১৯ কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে ২৭ পয়সা লোকসানে,  যা আগের বছর একই সময় ছিল ৩০ পয়সা। এছাড়া ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর শেয়ারপ্রতি সম্পদমূল্য হয়েছে ১৯ টাকা ১৬ পয়সা, যা ২০১৮ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ছিল ২০ টাকা ৩৯ পয়সা।

ডিএসইতে গতকাল কোম্পানিটির শেয়ারদর তিন দশমিক ৫৫ শতাংশ বা ৬০ পয়সা কমে প্রতিটি সর্বশেষ ১৬ টাকা ৩০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ১৬ টাকা ৪০ পয়সা। দিনজুড়ে দুই লাখ ১৩ হাজার ৬৩টি শেয়ার মোট ২৪৯ বার হাতবদল হয়, যার বাজারদর ৩৫ লাখ তিন হাজার টাকা। দিনভর শেয়ারদর সর্বনিম্ন ১৬ টাকা ৩০ পয়সা থেকে সর্বোচ্চ ১৬ টাকা ৯০ পয়সায় হাতবদল হয়।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..