দিনের খবর

৫১৮৯ কোটি টাকা ব্যয়ে একনেকে তিন প্রকল্প অনুমোদন

নিজস্ব প্রতিবেদক: জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) পাঁচ হাজার ১৮৯ কোটি ৬৯ লাখ টাকা ব্যয়সংবলিত তিনটি প্রকল্প অনুমোদন করেছে। এর মধ্যে সরকারি অর্থায়ন দুই হাজার ৮৫৫ কোটি আট লাখ টাকা, সংস্থার নিজস্ব অর্থায়ন ৬৩ কোটি ৮৫ লাখ টাকা ও বৈদেশিক উৎস থেকে প্রাপ্ত ঋণ দুই হাজার ২৭০ কোটি ৭৬ লাখ টাকা।

আজ মঙ্গলবার প্রধানমন্ত্রী ও একনেকের চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে একনেকের সভায় এ অনুমোদন দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ সভায় অংশ নেন।

অনুমোদিত প্রকল্পগুলো হলো সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অধীন সোনাপুর (নোয়াখালী)-সোনাগাজী (ফেনী)-জোয়ারগঞ্জ (চট্টগ্রাম) সড়ক উন্নয়ন (দ্বিতীয় সংশোধিত) প্রকল্প ও এলেঙ্গা-হাটিকুমরুল-রংপুর মহাসড়ক চার লেনে উন্নীতকরণ (প্রথম সংশোধিত) প্রকল্প এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীন ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকার ট্রাফিক অবকাঠামো উন্নয়নসহ সড়ক নিরাপত্তা প্রকল্প।

কৃষিমন্ত্রী ড. মো. আবদুর রাজ্জাক, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন এবং ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী সভায় অংশ নেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..