দিনের খবর শেষ পাতা

৫৯ লাখ টাকার জালনোট উদ্ধার

নিজস্ব প্রতিবেদক: ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) রাজধানীর তেজগাঁও এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ জালটাকা, জাল ডলার ও জালনোট তৈরির সরঞ্জামসহ চক্রের ছয়জনকে গ্রেপ্তার করেছে।

ডিবি পুলিশ জানায়, মহানগর পুলিশের গোয়েন্দা তেজগাঁও বিভাগের একটি দল অভিযান চালিয়ে জালটাকা, জাল ডলার ও জালনোট তৈরির সরঞ্জাম উদ্ধার করে। এ সময় ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। তথ্যপ্রযুক্তির সহায়তায় ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত শুক্রবার রাজধানীর কোতোয়ালি, আদাবর থানাসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের  গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হচ্ছেন মামুন, শিমু, কাজী মাসুদ পারভেজ, রুহুল আলম, সোহেল রানা ও নাজমুল হক। এ সময় তাদের কাছ থেকে এক হাজার টাকা মূল্যমানের ৫৮ লাখ ৭০ হাজার জালটাকা, ১০০ ডলার মূল্যের ১১৩টি জালনোট, দুটি বান্ডিল ছাপানো জালটাকার কাগজ, একটি ল্যাপটপ, দুটি স্ক্যানার, একটি লেমিনেটর, দুটি প্রিন্টার, ১২টি ট্রেসিং প্লেট, পাঁচ রিম জালটাকা ছাপানোর কাগজ, জালটাকা ছাপানোর জন্য বিভিন্ন রঙের আট বোতল কালি, জালটাকা তৈরির সময় টাকার ক্রমিক নম্বার দেওয়ার সিল ও একটি এফ প্রিমিও প্রাইভেটকার উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জানান, তারা পাঁচ-ছয় বছর ধরে পরস্পরের যোগসাজশে জালনোট তৈরি করে খুচরা ও পাইকারিভাবে বিক্রি করে আসছেন। তারা বড় কোনো উৎসব যেমন ঈদ বা দুর্গাপূজা অনুষ্ঠানকে টার্গেট করে ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় তাদের সহযোগীদের মাধ্যমে জালটাকা সরবরাহ করে এবং বিক্রয় করে। এ ব্যাপারে মামলা চলমান রয়েছে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন
ট্যাগ ➧

সর্বশেষ..