কোম্পানি সংবাদ

৫.০৮% লেনদেন বেড়েছে ইউনাইটেড পাওয়ারের

 

নিজস্ব প্রতিবেদক : সমাপ্ত সপ্তাহে ৫ দশমিক ০৮ শতাংশ লেনদেন বেড়েছে বিদ্যুৎ ও জ্বালানি খাতের কোম্পানি ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যানুযায়ী, সপ্তাহজুড়ে কোম্পানিটির মোট ৩ কোটি ৮৬ লাখ ১২ হাজার ৭৬১টি শেয়ার হাতবদল হয়েছে, যার বাজারদর ৬৯ কোটি ৬০ লাখ টাকা।

কোম্পানিটি ২০১৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটাগরিতে অবস্থান করেছে। ৩০ জুন ২০১৬ সমাপ্ত ১৮ মাসের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটি ১২৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। এ সময় শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১৫ টাকা ৫৭ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ৩৪ টাকা ২২ পয়সা। ওই সময় কর-পরবর্তী মুনাফা করেছে ৫৬০ কোটি ৬১ লাখ ৫০ হাজার টাকা। ২০১৪ সালে ৩০ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিল। এ সময় ইপিএস হয়েছিল আট টাকা ৩০ পয়সা এবং এনএভি ছিল ৩১ টাকা ৯৪ পয়সা। ওই সময় কর-পরবর্তী মুনাফা ছিল ২৪৬ কোটি ৪৬ লাখ ৩০ হাজার টাকা।

কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) ইপিএস হয়েছে তিন টাকা চার পয়সা, যা আগের বছর একই সময় ছিল দুই টাকা ৫৩ পয়সা। অর্থাৎ ইপিএস বেড়েছে ৫১ পয়সা। জুলাই ২০১৬ থেকে মার্চ ২০১৭ পর্যন্ত সময়ে ইপিএস হয়েছে আট টাকা ৮৫ পয়সা। এটি আগের বছর একই সময় ছিল সাত টাকা ৯১ পয়সা। ৩১ মার্চ ২০১৭ পর্যন্ত শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৮ টাকা ৫৭ পয়সা। এটি ৩০ জুন ২০১৬ পর্যন্ত সময় ছিল ৩৪ টাকা ২২ পয়সা। কর-পরবর্তী মুনাফা হয়েছে ১১০ কোটি ৫০ লাখ ৭০ হাজার টাকা। দ্বিতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে দুই টাকা ৯৭ পয়সা এবং মুনাফা ছিল ১০৭ কোটি ৮৩ লাখ ৯০ হাজার টাকা, যা প্রথম প্রান্তিকে ইপিএস ছিল দুই টাকা ৮৩ পয়সা এবং মুনাফা ছিল ১০২ কোটি ৮৫ লাখ ৯০ হাজার টাকা।

কোম্পানিটির ৮০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ৩৬২ কোটি ৯৪ লাখ ৫০ হাজার টাকা।

 

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..