স্পোর্টস

ড্রাফটে সাকিবের সঙ্গে মুশফিক-তামিম

১০০ বলের ক্রিকেট

ক্রীড়া ডেস্ক: ১০০ বলের ক্রিকেটের ড্রাফটে আগেই ডাক পেয়েছিলেন সাকিব আল হাসান। আলোচিত দা হানড্রেডের নিলামে এবার বাংলাদেশ থেকে যোগ হলেন দুই অভিজ্ঞ ক্রিকেটার তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। তাদের সঙ্গে আছেন মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফ উদ্দিন ও মোহাম্মদ মিঠুন।
তারকা ওপেনার তামিম ইকবাল রয়েছেন ড্রাফটে সাকিবের ক্যাটেগরিতে। যেখানে নিলামে ফ্লোর প্রাইস ১ লাখ পাউন্ড। তাদের কোনো দলের কিনতে হলে কমপক্ষে লাখ পাউন্ড দিয়ে দরদাম শুরু করতে হবে। বাকি বাংলাদেশি ক্রিকেটারদের ভিত্তিমূল্য ঠিক করেনি আয়োজকরা।
১০০ বলের নতুন ফরম্যাটের এ ক্রিকেট প্রথমবারের মতো আয়োজন করতে যাচ্ছে ইংল্যান্ড। ড্রাফটে রাখা হয়েছে মোট ১১টি দেশের ক্রিকেটারদের। নবীন দুই পূর্ণ সদস্য দেশ আফগানিস্তান ও আয়ারল্যান্ডের সঙ্গে নেপালের খেলোয়াড়রাও জায়গা পেয়েছেন এ তালিকায়। অবশ্য ড্রাফটে নেই এবি ডি ভিলিয়ার্স। অথচ দক্ষিণ আফ্রিকার এ ব্যাটসম্যান নিজ থেকেই বলেছিলেন তিনি খেলতে চান এ টুর্নামেন্টে। ভারতের হরভজন সিংও আছেন ড্রাফটের তালিকায়।
এ টুর্নামেন্টে প্রতিটি ইনিংস হবে সর্বোচ্চ ১০০ বলের। প্রতিটি দলে স্কোয়াডে সর্বোচ্চ তিনজন বিদেশি খেলোয়াড় খেলাতে পারবেন। এর মধ্যে ২০ অক্টোবরের মধ্যে বেছে নিতে হবে পছন্দের ক্রিকেটার। ড্রাফটে সাবেক-বর্তমান বিদেশি ক্রিকেটারের সংখ্যা ১৬৫ জন।
আসছে ইংলিশ গ্রীষ্মে শুরু হবে নামের এ লড়াই। টুর্নামেন্টের পূর্ণাঙ্গ সূচি ঠিক করা হয়নি। আটটি দল অংশ নেবে মাঠের লড়াইয়ে। পুরুষ ও মহিলা দুই সংস্করণেই হবে ১০০ বলের লড়াই!

সর্বশেষ..