লভ্যাংশ ঘোষণা

বাটা শু ও ফ্যামিলিটেক্সের লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: লভ্যাংশ ঘোষণা করেছে বাটা শু কোম্পানি (বাংলাদেশ) লিমিটেড ও ফ্যামেলিটেক্স (বিডি) লিমিটেড। আর লভ্যাংশ দিতে ব্যর্থ হয়েছে তিন কোম্পানি। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

বাটা সু: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও ৩১ ডিসেম্বর ২০১৬ পর্যন্ত আয় থেকে কোম্পানিটি ২৩০ শতাংশ অন্তর্বর্তীকালীন নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ওই সময় শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৬ টাকা ৭১ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৩০৬ টাকা ১৯ পয়সা। এটি আগের বছর একই সময় ছিল যথাক্রমে ৪৭ টাকা ৮৭ পয়সা ও ২৫৪ টাকা ১১ পয়সা। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৭ ডিসেম্বর।

ফ্যামিলিটেক্স: ২০১৭ সালের ৩০ জুন পর্যন্ত সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটি পাঁচ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। ওই সময় শেয়ারপ্রতি লোকসান হয়েছে চার পয়সা এবং এনএভি হয়েছে ১২ টাকা ৯৮ পয়সা। এজিএম আগামী ২৮ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় রেশমি কমিউনিটি সেন্টার, বিমানবন্দর সড়ক, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১০ ডিসেম্বর।

ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্ক: ২০১৭ সালের ৩০ জুন পর্যন্ত সমাপ্ত হিসাববছরে কোম্পানিটি কোনো লভ্যাংশ দেয়নি। এজিএম আগামী ৩১ ডিসেম্বর বেলা ১১টায় বাংলাদেশ ইনস্টিটিউট অব অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ম্যানেজমেন্ট (এমআইএএম) ফাউন্ডেশন, ৬৩ নিউজ ইস্কাটন, ঢাকায় অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৭ ডিসেম্বর।

ইউনাইটেড এয়ার: ২০১৭ সালের ৩০ জুন পর্যন্ত সমাপ্ত হিসাববছরে কোম্পানিটি কোনো লভ্যাংশ দেয়নি। ওই সময় শেয়ারপ্রতি লোকসান হয়েছে এক টাকা ৬৬ পয়সা এবং এনএভি হয়েছে আট টাকা ৭৫ পয়সা। এজিএম ও রেকর্ড ডেট পরে জানিয়ে দেওয়া হবে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

বিডি ওয়েলডিং: ২০১৭ সালের ৩০ জুন পর্যন্ত সমাপ্ত হিসাববছরে কোম্পানিটি কোনো লভ্যাংশ দেয়নি। এজিএম আগামী ২৭ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় শহীদ কমিশনার শায়দুর রহমান নিউটন কমিউনিটি সেন্টার, চিড়িয়াখানা রোড, মিরপুর-১, ঢাকায় অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৭ ডিসেম্বর।

 

 

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..